প্রকাশিত : ৭ নভেম্বর, ২০২২ ১৫:২২

সড়কে প্রাণ গেল গীতিকার ওমর ফারুক বিশালের

অনলাইন ডেস্ক
সড়কে প্রাণ গেল গীতিকার ওমর ফারুক বিশালের

সড়ক দুর্ঘটনায় মারা গেছেন গীতিকবি ও সাংবাদিক ওমর ফারুক বিশাল। আজ সোমবার সকালে গ্রামের বাড়ি নরসিংদী থেকে ঢাকায় মোটরসাইকেল-যোগে ফেরার পথে এই মর্মান্তিক ঘটনা ঘটে।

তাঁর কর্মস্থল নিউজ জি-এর বার্তা সম্পাদক সুমন মোস্তফা এমনটাই জানালেন। তিনি বলেন, ‘বিশাল পরশু বিকালে একদিনের ছুটি নিয়ে বাড়ি গিয়েছিলেন।

আজ অফিসে যোগ দেয়ার কথা। সম্ভবত অফিসের উদ্দেশেই তিনি বাইকে করে ফিরছিলেন। তার অকাল মৃত্যু মানতে পারছি না। ’

ওমর ফারুক বিশালের চাচাতো ভাই মামুন জানান, সকাল ১০ টার দিকে এক বন্ধুর মোটরসাইকেলে ঢাকায় রওনা দেন বিশাল। মোটরসাইকেলের পেছনে বসে ছিলেন তিনি। বাড়ি থেকে এক কিলোমিটার দূরে মরজাল বাস স্ট্যান্ডের পাশে তাদের মোটরসাইকেলটিকে চাপা দেয় একটি কাভার্ড ভ্যান। সেখানেই প্রাণ হারান বিশাল। তার বন্ধুকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে।

ভৈরব হাইওয়ে পুলিশের ওসি মোজাম্মেল হক জানান, নিহতের লাশ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় কাভার্ড ভ্যানটি আটক করা হয়েছে। তবে  চালক পালিয়ে গেছেন।

ওমর ফারুক বিশাল ভারতের অনুপম রায়, শ্রীকান্ত, বাংলাদেশের তাহসান, সালমা, সাব্বির নাসিরসহ অনেক জনপ্রিয় শিল্পীর জন্য গান লিখেছেন। সেসবের অনেকগুলোই শ্রোতাপ্রিয়তা পেয়েছে। সাব্বির নাসিরের গাওয়া ‘দমে দমে’ ‘আমারে দিয়া দিলাম তোমারে’ ‘আধা’ গানগুলো বহু শ্রোতাপ্রিয় গান।   

এই মুহূর্তে কলকাতার তুমুল জনপ্রিয় গায়ক অনুপম রায় বিশালের কথায় গেয়েছেন ‘পারছি তো খুব। ’ 

ওমর ফারুক বিশাল গত রাতেই ফেসবুকে নদীর ধারে বন্ধুদের সঙ্গে আড্ডার ছবি দিয়েছেন। নদীর ধারে রান্না করে খেয়েছেন। ফেসবুকে ছবিসহ পোস্ট দিয়ে লিখেছিলেন,  ‘নদীর ধারে হাঁসভোজন’। একইদিন দিনের বেলায় নদীর ধারে মাছ ধরার ছবি পোস্ট করেছেন। গ্রাম থেকে বিশালের ঢাকা ফেরা হলো না।   শুকাঙ্ক্ষীরা বিশালের এমন চলে যাওয়া মানতে পারছেন না।  

ওমর ফারুক বিশাল দৈনিক যায়যায়দিন, সমকাল, অনলাইন পোর্টাল বাংলানিউজসহ বেশ ক’টি গণমাধ্যমে কাজ করেছেন ।  

বিশালের মৃত্যুতে শোক প্রকাশ করেছে গীতিকবি সংঘ, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি(বাচসাস)। সংগঠন দুটির সদস্য ছিলেন বিশাল।

উপরে