প্রকাশিত : ১০ নভেম্বর, ২০২২ ২০:৩৫

রাজনৈতিক কার্যক্রম থেকে বিরত রাখার আদেশ নজিরবিহীন: জাপা মহাসচিব

অনলাইন ডেস্ক
রাজনৈতিক কার্যক্রম থেকে বিরত রাখার আদেশ নজিরবিহীন: জাপা মহাসচিব

পৃথিবীর ইতিহাসে নজিরবিহীন ঘটনা রাজনৈতিক কার্যক্রম থেকে বিরত রাখতে আদালত আদেশ দেন। জাতীয় পার্টির অগ্রযাত্রাকে কেউ থামিয়ে রাখতে পারবে না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু ।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) জাপার কেন্দ্রীয় কার্যালয় মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি আরও বলেন, মামলার ভয় দেখিয়ে জাতীয় পার্টিকে দমানো যাবে না। যত মামলা হোক জাপার রাজনীতি নিজস্ব গতিতেই চলবে। আইনের সুশাসন প্রতিষ্ঠা করা হবে।

জাপা মহাসচিব বলেন, জাতীয় পার্টি তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের কনসেপ্ট বিশ্বাস করে না। দলীয় অথবা কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হতে পারে না। আনুপাতিক হারে নির্বাচন করলে নির্বাচন সুষ্ঠু হবে। বিএনপি ক্ষমতায় গেলে আওয়ামী লীগ বলে নির্বাচন সুষ্ঠু হয়নি এবং আওয়ামী লীগ ক্ষমতায় গেলে বিএনপি বলে নির্বাচন সুষ্ঠু হয়নি। দুই দলই বলেছে নির্বাচন সুষ্ঠু হয়নি। গণতন্ত্রের কথা বলে জনগণের সাথে যে প্রতিশ্রুতি দিয়েছিলো আওয়ামী লীগ ও বিএনপি তা কেউ রক্ষা করেনি।

মুজিবুল হক চুন্নু বলেন, দেশে কোন বাণিজ্যমন্ত্রী আছে তা মনে হয় না। সরকারের কোন এক মন্ত্রী বলেন দেশের মানুষ এখন বেহেস্তে আছে। এই সরকার দেশে পরিচালনায় সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। বিদ্যুতের ক্যাপাসিটি সার্জের নামে ৮৬ হাজার কোটি টাকা লুটপাট করেছে। সরকারি লোকেরা কোটি কোটি টাকা বিদেশে পাচার করেছে।

তিনি বলেন, বিএনপি বলছে না ক্ষমতায় গেলে তারা দুর্নীতি দুঃশাসন এবং বিরোধী দলের ওপর অন্যায় অত্যাচার নির্যাতন নিপীড়ন চালাবে না। দেশে ৫ কোটি যুবক এখন বেকার তাদের সমস্যার সমাধানের সরকার কোন চিন্তা ভাবনা করে না। দেশে চিকিৎসা ব্যবস্থার অবস্থাও খুব খারাপ। মানুষ সুচিকিৎসা পাচ্ছে না। জাতীয় পার্টি ক্ষমতায় গেলে কর্মমুখী শিক্ষা ব্যবস্থা বাস্তবায়ন করবো এবং চিকিৎসা ব্যবস্থাকে জনগণের দোড়গোড়ায় পৌঁছে দিতে প্রতেকটি উপজেলায় হাসপাতাল করে দেওয়া হবে।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, প্রেসিডিয়াম সদস্য এটিইউ তাজ রহমান, এড. মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, জহিরুল আলম রুবেল, যুগ্ম মহাসচিব ফকরুল আহসান শাহজাদা, মো. বেলাল হোসেন প্রমুখ ।

উপরে