প্রকাশিত : ১০ নভেম্বর, ২০২২ ২০:৪২

সমাবেশে যেতে চুরি-ছিনতাই করছে বিএনপির কর্মীরা: ডিবি প্রধান

অনলাইন ডেস্ক
সমাবেশে যেতে চুরি-ছিনতাই করছে বিএনপির কর্মীরা: ডিবি প্রধান

ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার প্রধান হারুন অর রশিদ জানিয়েছেন, গ্রেফতার ছিনতাইকারী চক্রের ৫ সদস্য বিএনপিকর্মী। তারা জনসমাবেশে যাওয়া-আসার টাকা জোগাড় করতে চুরি-ছিনতাই করেন।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) বিকালে মিন্টো রোডে এক সংবাদ সম্মেলনে তিনি এমন দাবি করেন।

এর আগে, বুধবার (৯ নভেম্বর) পৃথক স্থানে অভিযান চালিয়ে চুরির অভিযোগে বিএনপির পাঁচ কর্মীকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ছিনতাই হওয়া ১৮টি মোবাইল।

ডিবি প্রধান বলেন, আমরা একটি চোর বা ছিনতাই চক্রের সন্ধান পেয়েছি। বিএনপির যত জনসমাবেশ হয়, তারা সেখানে যায়। তারা স্বীকার করেছে, তারা বিএনপির কর্মী।

তিনি বলেন, ‘সমাবেশ থেকে ফেরার পথে চক্রটি চুরি-ছিনতাই করত। আসলে এটা কাউকে দোষারোপ করে না, কাউকে হেয় করার জন্য বলছি না। তাদের আমরা জিজ্ঞাসাবাদ করেছি, তোমাদের পেশা কী? তখন তারা বলেছে, আমরা রাজনীতি করি। যখন বিএনপির সমাবেশ হয়, আমরা সেখানে যাই। ফেরার পথে চুরি-ছিনতাই করি।

অন্য কোনো সমাবেশে তারা যায় কি না–এমন প্রশ্নের উত্তরে হারুন-অর-রশীদ বলেন, তারা বিএনপির রাজনীতি করে। বিএনপির সমাবেশ হলেই তারা আসে। আমরা তাদের কাছ থেকে ১৮টি মোবাইল ফোন পেয়েছি। এসব মোবাইল তারা বিএনপির সমাবেশ থেকে নাকি রাস্তা থেকে ছিনতাই করেছে, সে বিষয়ে রিমান্ডে জিজ্ঞাসাবাদ করব।

তাদের পদ-পদবি নিয়ে হারুন বলেন, না, তাদের পদ-পদবি নেই। তবে তারা বিএনপির কর্মী। তাদের টাকা দরকার ছিল বলে তারা ছিনতাই করছিল।

মোবাইলগুলো কোথা থেকে চুরি বা ছিনতাই করা হয়েছে–এমন প্রশ্নে ডিবি প্রধান বলেন, আমরা তাদের রিমান্ডে নেব। তারপর জানতে পারব।

উপরে