প্রকাশিত : ১৫ নভেম্বর, ২০২২ ১৪:৩৮

আলজেরিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ১৬

অনলাইন ডেস্ক
আলজেরিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ১৬

আলজেরিয়ায় সড়ক দুর্ঘটনায় অন্তত ১৬ জনের প্রাণহানি ঘটেছে। নিহতদের বেশিরভাগই গিনি ও মালির নাগরিক। দুর্ঘটনায় আহত হয়েছেন আরো তিনজন।  

রয়টার্স জানিয়েছে, আলজেরিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ১৬ জনের মধ্যে ১৩ জন গিনি এবং একজন মালির নাগরিক। এছাড়া এই দুর্ঘটনায় তিনজন গুরুতর আহত হয়েছেন।

তুর্কি সংবাদমাধ্যম টিআরটি ওয়ার্ল্ড জানিয়েছে, আলজেরিয়ার দক্ষিণাঞ্চলে দুটি পিকআপ ট্রাকের মধ্যে সংঘর্ষে ১৬ জন যাত্রী মারা গেছে এবং তিনজন আহত হয়েছেন। হতাহতদের বেশিরভাগই সাব-সাহারান আফ্রিকান বলে উদ্ধারকারী পরিষেবা এবং স্থানীয় মিডিয়া জানিয়েছে।

গতকাল সোমবার আলজেরিয়ার মরুভূমির দক্ষিণে একটি মহাসড়কে ভয়াবহ দুর্ঘটনাটি ঘটেছে বলে দেশটির নাগরিক সুরক্ষা সংস্থা সোশ্যাল মিডিয়ায় এক পোস্টে জানিয়েছে।  

স্থানীয় সংবাদমাধ্যমগুলো বলেছে, আলজেরিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলে রেগেন এবং বোর্দজ বাদজি মোখতার নামক স্থানে দুর্ঘটনাটি ঘটেছে।

আলজেরিয়া সরকারের সড়ক নিরাপত্তা সংস্থা দেশটির উচ্চ হারের দুর্ঘটনার জন্য ব্যক্তিগত গাড়ির চালক এবং গণপরিবহণ উভয়ের গতিকে দায়ী করে থাকে। ২০২১ সালে উত্তর আফ্রিকার এই দেশটিতে সাত হাজারেরও বেশি ট্র্যাফিক দুর্ঘটনা রেকর্ড করা হয়েছে।

সূত্র: রয়টার্স।

উপরে