প্রকাশিত : ১৫ নভেম্বর, ২০২২ ২২:৩৯

১০ ডিসেম্বর বিশৃঙ্খলা করলে হেফাজতের মতোই পরিষ্কার হয়ে যাবে বিএনপি

অনলাইন ডেস্ক
১০ ডিসেম্বর বিশৃঙ্খলা করলে হেফাজতের মতোই পরিষ্কার হয়ে যাবে বিএনপি

আওয়ামী লীগের শেকড় অনেক অনেক গভীরে। সরকারের পতন ঘটানো এতো সহজ নয় বলে মন্তব্য করে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, সমাবেশের নামে বিএনপি ১০ ডিসেম্বর বিশৃঙ্খলার চেষ্টা করলে শাপলা চত্বরের মতো পরিষ্কার হয়ে যাবে।

তিনি বলেন, হেফাজতও এমন বলেছিল, শাপলা চত্বরে অবস্থান নিয়েছিল। সারা জাতি টেলিভিশনের দিকে তাকিয়েছিল- রাত মনে হয় পোহাবে না, রাতের মধ্যেই আওয়ামী লীগ সরকারের পতন হয়ে যাবে!

মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে চুয়াডাঙ্গার দামুড়হুদায় সাংবাদিকদের সঙ্গে আলাপে এসব কথা বলেন আব্দুর রাজ্জাক।

২০১৩ সালের ৫ মে ঢাকায় হেফাজতের সমাবেশের কথা উল্লেখ করে কৃষিমন্ত্রী বলেন, হেফাজতের সমাবেশ দেখে খালেদা জিয়া উৎফুল্ল হয়ে হয়ে বিএনপি নেতাকর্মীকে সমাবেশে উপস্থিত থাকতে বলেন। কিন্তু রাত ২টার মধ্যেই শাপলা চত্বর পরিষ্কার হয়ে যায়। ১০ ডিসেম্বর যদি বিএনপি ঢাকায় এমন কিছু করতে চায় তাহলে হেফাজতের মতোই পরিষ্কার হয়ে যাবে।

দেশে খাদ্য নিয়ে কোনো সংকট হবে না বলে উল্লেখ্য করে তিনি বলেন, দেশে খাদ্য নিয়ে কোন সংকট হবে না, সেরকম স্বস্থির জায়গায় আছি। কারণ, প্রধানমন্ত্রী আমাদের সজাগ রাখছেন। কৃষির কোনো পণ্য বা যন্ত্রপাতির দাম বাড়ানো হবে না। আমরা চায় কৃষকরা কষিতে লাভ করুক ও তাদের জীবনযাত্রার মান উন্নত হোক।

কৃষিমন্ত্রী বলেন, পৃথিবীতে অর্থনীতিতে সাংঘাতিক একটা অস্থিরতা যাচ্ছে। সুতরাং সে কথাও আমাদের মাথায় রাখতে হবে এবং সবাইকে কিছুটা কষ্ট সহ্য করতে হবে।

তিনি আরও বলেন, সরকার কৃষিতে যথেষ্ট সমৃদ্ধ। কৃষকদের প্রয়োজনীয় উপকরণের দামে নিয়মিত ভর্তুকি দেওয়া হচ্ছে। তাই এই উপকরণের দাম আগামীতে বৃদ্ধি পাবে না। প্রধানমন্ত্রী কৃষকদেরকে আবাদি জমি বাড়িয়ে চাষাবাদে বেশি মনোযোগী হওয়ার জন্য তাগিদ দিচ্ছেন।

উপরে