প্রকাশিত : ২১ নভেম্বর, ২০২২ ২০:২৬

আরো এক এসপিকে অবসরে পাঠাল সরকার

অনলাইন ডেস্ক
আরো এক এসপিকে অবসরে পাঠাল সরকার

এবার সরকারি চাকরি থেকে বাধ্যতামূলক অবসর দেওয়া হয়েছে আরো এক পুলিশ সুপারকে। তার নাম জিল্লুর রহমান।  

আজ সোমবার (২১ নভেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে সই করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান।

তবে প্রজ্ঞাপন থেকে জানা যায়, গত ১৬ নভেম্বর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিসিএস (পুলিশ) ক্যাডারের সদস্য অতিরিক্ত কমান্ড্যান্ট (পুলিশ সুপার) ব্যারিস্টার মো. জিল্লুর রহমানকে সরকারি চাকরি আইন, ২০১৮ (২০১৮ সালের ৫৭ নং আইন) এর ৪৫ ধারার বিধান অনুযায়ী জনস্বার্থে সরকারি চাকরি থেকে অবসর প্রদান করা হলো। জনস্বার্থে জারীকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এ নিয়ে গত এক মাসে সাতজনকে অবসরে পাঠানো হলো। অবসরে পাঠানো হয়েছে এক সচিবকেও। আগের ছয়জনের মতো জিল্লুরকে অবসরে পাঠানোর কারণ হিসেবেও জনস্বার্থের কথাটি জানানো হয়েছে।

এর আগে গত ১৬ অক্টোবর প্রথম বাধ্যতামূলক অবসরে পাঠানো হয় তথ্যসচিব মকবুল হোসেনকে। এর দুদিন পর অবসরে পাঠানো হয় সিআইডির মীর্জা আব্দুল্লাহেল বাকী ও মো. দেলোয়ার হোসেন মিঞা এবং পুলিশ অধিদপ্তরের মো. শহীদুল্ল্যাহ চৌধুরীকে। তারাও পুলিশ সুপার পদমর্যাদার ছিলেন।

এরপর ৩১ অক্টোবর অবসরে পাঠানো হয় অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পুলিশ সুপার আলমগীর আলম ও ট্যুরিস্ট পুলিশের সুপার মাহবুব হাকিমকে।

গত ১৬ নভেম্বর অবসরে পাঠানো হয় রাজশাহী রেঞ্জ ডিআইজি অফিসে সংযুক্ত আলী হোসেন ফকিরকে।  

উপরে