প্রকাশিত : ৩ ডিসেম্বর, ২০২২ ২২:২৯

রাজপথ আমাদের দখলে, ভয় দেখাবেন না : ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক
রাজপথ আমাদের দখলে, ভয় দেখাবেন না : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বিএনপিকে উদ্দেশ করে বলেছেন, ‘রাজপথে কত দিন থাকেন দেখব। আমাদের ভয় দেখাবেন না। আওয়ামী লীগকে ভয় দেখিয়ে লাভ নেই। রাজপথ আমাদের দখলে।

হুংকার দিয়ে সরকার পতন করা যাবে না। আক্রমণ হলে পাল্টা আক্রমণ হবে কি না সময়ই তা বলে দেবে। ডিসেম্বর মাসে দলের নেতাকর্মীরা সতর্ক অবস্থানে রয়েছে। ডিজিটাল বাংলাদেশের পর আওয়ামী লীগের এবারের অঙ্গীকার হচ্ছে স্মার্ট বাংলাদেশ নির্মাণ। ’

আজ শনিবার দুপুরে ময়মনসিংহ সার্কিট হাউস মাঠে ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, খেলা হবে হাওয়া ভবনের বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে। খেলা হবে লুটপাটের বিরুদ্ধে, খেলা হবে এই ডিসেম্বর বিজয়ের মাসে। আন্দোলন হলে রাজপথ, জনপথ, শহর, পাড়া-মহল্লা ইউনিয়ন ও জেলা পর্যায়ে নেতাকর্মীরা অবস্থান নেবে। শেখ হাসিনা মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিকে ডাক দিয়ে যাবেন, মহাসমাবেশ কাকে বলে চট্টগ্রামে বুঝিয়ে দেব। ’

তিনি আরো বলেন, রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ হচ্ছে, জনসমাগম নেই। মাঠ ফাঁকা। আর ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে জনতার ঢল। তিল ধারণের ঠাঁই নেই। ময়মনসিংহ আজ মিছিলের নগরী। ময়মনসিংহ আজ বঙ্গবন্ধুর সৈনিকদের নগরী। ময়মনসিংহ আজ মুক্তিযুদ্ধের চেতনার নগরী।

মন্ত্রী তার বক্তেব্য বলেন, ১৫ আগস্টের সেনাপতি ছিলেন জিয়াউর রহমান। আর ২১ আগস্টে গ্রেনেড হামলার সেনাপতি ছিল তারই পুত্র তারেক রহমান। লন্ডন থেকে তারেক রহমান গতকালও ঢাকার এক ক্যাডারের সাথে কনভারসেশন করে বলেছে ‘তোমরা ঢাকার রাস্তা ছাড়বা না। শেখ হাসিনা পালানোর পথ খুঁজছে। তার মন্ত্রী-এমপিরাও পালানোর পথ খুঁজছে’।

কামাল হোসেন ও তারেক জিয়া একই সুরে কথা বলেন উল্লেখ করে তিনি বলেন, ‘কামাল হোসেন যখন বললেন শেখ হাসিনা বাইরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন, তারেক জিয়াও তাই বলল। বাংলাদেশের রাজনীতির রহস্যময় পুরুষ কামাল হোসেন। ’

ওবায়দুল কাদের হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, “ফখরুল সাহেব, খেলা হবে। দেখা যাবে ‘কত ধানে কত চাল’। অপেক্ষা করুন, ডিসেম্বর মাস বিজয়ের মাস, স্বাধীনতার মাস, মুক্তিযুদ্ধের মাস। ডিসেম্বর মাস বঙ্গবন্ধুর মাস, শেখ হাসিনার মাস, মুক্তিযোদ্ধাদের মাস, মুক্তিযুদ্ধের চেতনার মাস, মুক্তিযুদ্ধের বিজয়ের মাস। ”

শনিবার দুপুর ১২টায় স্থানীয় সার্কিট হাউস মাঠে জাতীয় ও দলের পতাকা উত্তোলনসহ শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করা হয়। এরপর শুরু হয় সম্মেলনের উদ্বোধনী পর্বের আনুষ্ঠানিকতা। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, গীতা ও ত্রিপিটক পাঠ শেষে শুরু হয় বক্তব্যের পালা।

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, বিশেষ অতিথি ছিলেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। স্বাগত বক্তব্য দেন ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম। ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকার সভাপতিত্বে এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত সভা সঞ্চালনা করেন।

সম্মেলনে আরো বক্তব্য দেন দলের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সাংস্কৃতিক সম্পাদক বাবু অসীম কুমার উকিল, কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপি, কেন্দ্রীয় সদস্য রেমন্ড আরেং, গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, নাজিম উদ্দিন আহমেদ, মোসলেম উদ্দিন, মনিরা সুলতানা মনি, ফাহমি গোলন্দাজ বাবেল, ময়মনসিংহ সিটি মেয়র ইকরামুল হক টিটু।

নয়া কমিটিতে এহতেশামুল সভাপতি, মোয়াজ্জেম সম্পাদক

সম্মেলন শেষে ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি এহতেশামুল আলমকে জেলা সভাপতি ও অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলকে পুনরায় সাধারণ সম্পাদক করা হয়েছে। ময়মনসিংহ সিটি মেয়র ইকরামুল হক টিটুকে মহানগরের সভাপতি এবং মোহিত রহমান শান্তকে পুনরায় সাধারণ সম্পাদক করা হয়েছে। ময়মনসিংহ জেলার সাবেক সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকাকে কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সভাপতি করা হয়েছে।

উপরে