প্রকাশিত : ৮ ডিসেম্বর, ২০২২ ১৩:১৯

ফকিরাপুলে পুলিশের চেকপোস্ট, তল্লাশি

অনলাইন ডেস্ক
ফকিরাপুলে পুলিশের চেকপোস্ট, তল্লাশি

রাজধানীর ফকিরাপুলের রাস্তায় পুলিশ লোহার ব্যারিকেড দিয়ে তল্লাশি চালাচ্ছে। বিপুল সংখ্যক পুলিশ চেকপোস্টে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকাল ৯টার দিকে নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের যাওয়ার প্রবেশপথে এ দৃশ্য দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, ফকিরাপুল থেকে নয়াপল্টনে যাওয়ার রাস্তায় চেকপোস্ট বসানো হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া কাউকে সেই রাস্তায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

নয়াপল্টনের আশপাশের গলির মুখেও পুলিশ অবস্থান দেখা গেছে। কাউকে সন্দেহ হলেই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তার ২ পাশের ব্যবসা প্রতিষ্ঠানও বন্ধ রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যাংক কর্মকর্তা জানান, তাকে চেকপোস্টে প্রথমে ঢুকতে দেয়া হচ্ছিল না। পরে তিনি আইডি কার্ড প্রদর্শন করে নয়া পল্টনের রাস্তা ব্যবহারের সুযোগ পান।

বিএনপি অফিস সূত্র জানিয়েছে, কেন্দ্রীয় কার্যালয় আশেপাশে অসংখ্য পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। কাল সংঘর্ষের পর থেকেই এলাকাজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে।

বুধবার (৭ ডিসেম্বর) নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষ ঘটনা ঘটে। এ ঘটনায় একজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এরই জেরে বিএনপি কার্যালয় থেকে আটক করা হয় তিন শতাধিক নেতাকর্মীকে। এ ঘটনার পর থেকেই নয়াপল্টন এলাকাজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

যার জেরে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে নয়াপল্টনে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থানে থাকতে দেখা গেছে।

উপরে