প্রকাশিত : ৮ ডিসেম্বর, ২০২২ ১৯:২২

ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠকে বিএনপি নেতারা

অনলাইন ডেস্ক
ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠকে বিএনপি নেতারা

ঢাকায় আগামী ১০ ডিসেম্বর বিএনপির গণসমাবেশস্থলের ব্যাপারে আলোচনা করতে ডিএমপিতে গেছে বিএনপির একটি প্রতিনিধিদল। দলের ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুর নেতৃত্বে তারা ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার গোলাম ফারুকের সঙ্গে আলোচনা করতে যান।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিএনপির প্রতিনিধিদলটি সেখানে পৌঁছয় বলে জানান বিএনপির মিডিয়া সেল সদস্য শায়রুল কবির খান।

বরকত উল্লাহ বুলু ছাড়াও প্রতিনিধিদলে আছেন এ জে মোহাম্মদ আলী, আহমেদ আজম খান, অধ্যাপক ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন ও ব্যারিস্টার কায়সার কামাল।

এর আগে বিকেলে সংবাদ সম্মেলনে দলীয় কার্যালয়ের সামনে নয়াপল্টনেই পূর্বঘোষণা অনুযায়ী সমাবেশ করার ঘোষণা দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘আমাদের পূর্বঘোষিত ঢাকা বিভাগীয় গণসমাবেশ নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনেই হবে। সেখানে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে তার জন্য সরকারই দায়ী থাকবে। আমরা সরকারকে সব ধরনের প্রতিবন্ধকতা দূর করে শান্তিপূর্ণ সমাবেশ করতে দেওয়ার আহ্বান জানাচ্ছি। ’

সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে আগ্রহী না বিএনপি। চারদিকে দেয়াল আর নানা স্থাপনার কারণে সোহরাওয়ার্দী উদ্যান বড় সমাবেশ করার উপযোগী নয় বলে দাবি করেছেন মির্জা ফখরুল।

অন্যদিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বিএনপিকে রাজধানীর মিরপুরের কালশী মাঠে সমাবেশ করার জন্য পুলিশের কাছে অনুমতি চাওয়ার পরামর্শ দেন।

উপরে