প্রকাশিত : ৯ ডিসেম্বর, ২০২২ ১৫:৪২

মির্জা ফখরুল ও মির্জা আব্বাস গ্রেফতার

অনলাইন ডেস্ক
মির্জা ফখরুল ও মির্জা আব্বাস গ্রেফতার

পুলিশের ওপর হামলার মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে গ্রেফতার দেখানো হয়েছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুরে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান হারুন অর রশিদ এ তথ্য জানান।

তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে জিজ্ঞাসাবাদের জন্য আমরা নিয়ে এসেছিলাম। জিজ্ঞাসাবাদ শেষে ৮ তারিখের ঘটনার নির্দেশদাতা হিসেবে তাদের গ্রেফতার করা হয়েছে।

এর আগে, বৃহস্পতিবার রাত ৩টার পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুলকে তার উত্তরার বাসা থেকে এবং ৩টা ২০ মিনিটে স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে তার শাহজাহানপুরের বাসা থেকে গোয়েন্দা পুলিশ তুলে নিয়ে যায়।

হারুন অর রশীদ বলেন, দুইদিন আগে যে উদ্ভূত পরিস্থিতি সৃষ্টি হয়েছে। সেখানে আমাদের প্রায় ৫০ থেকে ৬০ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। একজন মারাও গেছে। সেখানে জানমালের ক্ষতি হয়েছে। সবকিছু মিলিয়েই আমরা জিজ্ঞাসাবাদ শেষে তাদের গ্রেফতার করেছি।

ডিবি প্রধান আরও বলেন, গতকাল বিএনপির যে প্রতিনিধিদল এসেছিল, তাদের সঙ্গে আমাদের মিটিং হয়েছে। বৈঠকে তারা দুটি প্রস্তাব করেছেন। আমরা দুটি প্রস্তাবই মেনে নিয়েছি। তারা বলেছিল, জনসমাবেশ করতে চায় কমলাপুর স্টেডিয়ামে। আমরা তখন আরেকটি স্থান বাঙলা কলেজের কথা বলেছি। দুটি স্থানই তারা দেখেছেন। এরপর আমরা মোটামুটি সিদ্ধান্তে উপনীত হয়েছি- যেহেতু কমলাপুর স্টেডিয়ামে ক্রিকেট খেলা রয়েছে। সেখানে মাঠটি নষ্ট হয়ে যাবে। সে কারণে আমাদের পুলিশের পক্ষ থেকে সিদ্ধান্ত হয়েছে জনসমাবেশটি করবে মিরপুর বাঙলা কলেজে। এটাই অনানুষ্ঠানিক সিদ্ধান্ত।

উপরে