প্রকাশিত : ৩ জানুয়ারী, ২০২৩ ২১:৩১

বাংলাদেশে মার্চে আদানী থেকে বিদ্যুৎ আসবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক
বাংলাদেশে মার্চে আদানী থেকে বিদ্যুৎ আসবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, ভারতের ঝাডখন্ডে নির্মাণাধীন আদানীর বিদ্যুৎ কেন্দ্র থেকে মার্চে বিদ্যুৎ আসবে বাংলাদেশে। ভারত হতে বাংলাদেশে বিদ্যুৎ দেয়ার জন্য সঞ্চালন লাইন নির্মাণ করাহয়েছে।

মঙ্গলবার (৩ জানুয়ারি) আদানী পাওয়ার লিমিটেড, ইন্ডিয়া কর্তৃক ভারতের  ঝাডখন্ডে নির্মাণাধীন ১৬০০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র পরিদর্শন শেষে এ কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও  বলেন, প্রথম ইউনিট হতে ৭৫০ মেগাওয়াট বিদ্যুৎ মার্চের মাঝামাঝি পাওয়া যেতে পারে। আগামী গ্রীষ্মে চাহিদা পূরণে আরওবিদ্যুৎ প্রয়োজন। জ্বালানির বিকল্প উৎসও আমরা খুজছি। সাশ্রয়ী মূল্যে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহকে অগ্রাধিকার দিয়ে কাজ করছি।

২০১৭ সালের ৫ নভেম্বর বিদ্যুৎ বিভাগ ও আদানীপাওয়ার লিমিটেড, ইন্ডিয়ার মধ্যে স্বাক্ষরিত চুক্তির আওতায় আদানী পাওয়ার লিমিটেড, ইন্ডিয়া কর্তৃক ভারতের ঝাডখন্ডে ১৬০০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করছে। বাংলাদেশেরচাপাইনবাবগঞ্জ ও বগুড়ায় দুইটি সাবস্টেশন ও অন্যান্য সঞ্চালন কাজ পিজিসিবি নির্মাণ করেছে।

পরিদর্শনকালে অন্যন্যের মাঝে বিদ্যুৎ বিভাগের সচিব মো: হাবিবুর রহমান ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান প্রকৌঃ মোঃ মাহবুবুর রহমান উপস্থিত ছিলেন।

উপরে