প্রকাশিত : ৪ জানুয়ারী, ২০২৩ ১৪:৩৫

আমিরাতে লটারিতে ১০৫ কোটি টাকা জিতলেন বাংলাদেশি

অনলাইন ডেস্ক
আমিরাতে লটারিতে ১০৫ কোটি টাকা জিতলেন বাংলাদেশি

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি ‘দ্য বিগ টিকেট র‌্যাফেল ড্রয়ে ৩৫ মিলিয়ন দিরহাম (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১০৫ কোটি টাকা) জিতেছেন প্রবাসী বাংলাদেশি মোহাম্মদ রায়ফুল।

মঙ্গলবার (৩ জানুয়ারি) দেশটির সংবাদমাধ্যমের অনলাইন সংস্করণে এ খবর প্রচার করা হয়েছে।

মোহাম্মদ রায়ফুল আমিরাতের আল আইনের বাসিন্দা। ২৪৭ সিরিজের সবচেয়ে বড় পুরস্কার তিনি জিতেছেন। ১০ ডিসেম্বর তিনি এই টিকিট কিনেছিলেন।

লটারির ড্র অনুষ্ঠানের আয়োজকরা মোহাম্মদ রায়ফুলের সঙ্গে একাধিকবার যোগাযোগ করে ব্যর্থ হয়েছেন। আয়োজকরা জানিয়েছেন, নতুন এই কোটিপতির সঙ্গে যোগাযোগ করার আগ পর্যন্ত তারা চেষ্টা চালিয়ে যাবেন। তার টিকিট নম্বর ০৪৩৬৭৮।

প্রায় তিন দশক আগে ১৯৯২ সালে আবুধাবি এয়ারপোর্ট ও শহরের প্রমোশনের জন্য বিগ টিকেট লটারি চালু করা হয়। প্রতিমাসে এই লটারির ড্র অনুষ্ঠিত হয়।

প্রথম স্থানের জন্য পুরস্কারের টাকার মূল্য প্রতিমাসে পরিবর্তন হয়। ইংরেজি নববর্ষ উপলক্ষে জানুয়ারি মাসে ছিল প্রথম পুরস্কার ৩৫ লাখ দিরহাম (প্রায় ১০৫ কোটি টাকা)।

জানুয়ারি মাসের দ্বিতীয় পুরস্কার জিতেছেন ভারতীয় নাগরিক উমশাদ উল্লি ভেটিল। তিনি পেয়েছেন ১০ লাখ দিরহাম। আরও তিন ভারতীয় নিরশাদ নজর, রবিন কাদিয়ান ও আব্দুল বুরহান পুথিয়াভেটিল প্রত্যেকে ১ লাখ দিরহাম করে জিতেছেন।

উপরে