প্রকাশিত : ৫ জানুয়ারী, ২০২৩ ২০:২৩

থানার সার্ভিসে গুণগতমান বৃদ্ধি করতে হবে: আইজিপি

অনলাইন ডেস্ক
থানার সার্ভিসে গুণগতমান বৃদ্ধি করতে হবে: আইজিপি

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, থানাকে সার্ভিস ডেলিভারির কেন্দ্র হিসেবে বিবেচনা করে এর গুণগতমান বৃদ্ধি করতে হবে। সমাজের সব শ্রেণী-পেশার মানুষের কাছে তাদের কাঙ্ক্ষিত সেবা পৌঁছে দিতে হবে।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে রাজারবাগ পুলিশ লাইন্সের প্যারেড গ্রাউন্ডে পুলিশ সপ্তাহ-২০২৩ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ জঙ্গিবাদ দমনে যে বৈশ্বিক দৃষ্টান্ত স্থাপন করেছে; মাদকের ভয়াবহতা প্রতিরোধ করতে আমাদের সেই সাফল্য অর্জন করতে হবে। মাদক উদ্ধারের চিত্র দেখা যায়, আমরা প্রতিমাসের আগের মাসকে ডিঙিয়ে যাচ্ছি। প্রতিবছর মাদক উদ্ধারের টার্গেটকে আগের বছরের থেকে ডিঙিয়ে যাচ্ছি। বাংলাদেশ পুলিশ যেভাবে অস্ত্র মাদক ও সন্ত্রাস নির্মূলে বৈশ্বিক দৃষ্টান্ত স্থাপন করেছে; একইভাবে সকল ক্ষেত্রে প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা দায়িত্ব পালন করার ক্ষেত্রে দৃঢ় প্রতিজ্ঞ। আমি নির্দেশ দিচ্ছি, থানাকে সকল সার্ভিস ডেলিভারির কেন্দ্র হিসেবে বিবেচনা করে এর গুণগতমান দিন দিন আরও বৃদ্ধি করতে হবে।

তিনি বলেন, আমি আশা করব, প্রধানমন্ত্রী যে স্মার্ট বাংলাদেশ করতে চান সেই লক্ষে আন্তরিকতার সঙ্গে কাজ করে যাবে পুলিশ। বঙ্গবন্ধুর সোনার বাংলায় মাদক ও সন্ত্রাসবাদের কোনও স্থান হবে না। আমাদের বাহিনীর সদস্যরা প্রযুক্তি নির্ভর জনবান্ধব, সেবাবান্ধব, নারীবান্ধব ও শিশুবান্ধব কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনের জন্য কাজ করছে। আমাদের পেশাগত উৎকর্ষতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

আইজিপি বলেন, মাদক ও দুর্নীতি দেশের জন্য নীরব ঘাতক। প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন মাদক, সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে দৃঢ়তার সঙ্গে দায়িত্ব পালন করতে আমাদের। আমি আশা রাখি, আমাদের সকল পুলিশ সদস্যরা প্রধানমন্ত্রী নির্দেশনামূলক বক্তব্য শ্রবণ করেছেন। প্রধানমন্ত্রী বক্তব্যে উজ্জীবিত হয়ে তাদের দায়িত্ব পালন করবেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ পুলিশের নিয়োগ পদায়ন ও পদোন্নতির স্বচ্ছতা আজ সর্ব মহলে প্রশংসিত হচ্ছে। সমাজের সব শ্রেণীর মানুষ ও সকল সংস্থা এবং সংগঠন আমাদের এসব কার্যক্রমের প্রশংসা করেছে।

উপরে