প্রকাশিত : ১১ জানুয়ারী, ২০২৩ ২০:৩০

আওয়ামী লীগকে উৎখাত করবে এমন শক্তি দেশে নেই: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক
আওয়ামী লীগকে উৎখাত করবে এমন শক্তি দেশে নেই: প্রধানমন্ত্রী

আওয়ামী লীগকে উৎখাত করতে পারে এমন কোনো শক্তি দেশে এখনো তৈরি হয়নি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১১ জানুয়ারি) সংসদে প্রশ্নোত্তর পর্বে জাতীয় পার্টির সংসদ সদস্য ফখরুল ইমামের প্রশ্নের উত্তর দিতে গিয়ে সংসদ নেতা এ মন্তব্য করেন।

‘ওয়ান-ইলেভেনের’ কথা তুলে ধরে জাতীয় পার্টির ফখরুল ইমাম প্রধানমন্ত্রীর কাছে প্রশ্ন রাখেন, আমরা জানি, আজকে কিন্তু এক-এগারো … দেশের যে পরিস্থিতি আমরা জানি, আমাদের দেশে প্রজ্ঞাবান নেতা আছে, অনুধানের ক্ষমতা যে ক্ষমতা- এক এগারোর আসবে না আবার; তবুও আমার জিজ্ঞাসা- সব পক্ষের মধ্যে রাজনৈতিক সমঝোতার লক্ষ্যে পা বাড়ানোর বোধ হয় এখনই সময়। আপনি কী মনে করেন

জবাবে শেখ হাসিনা টানা ১৪ বছর ধরে আওয়ামী লীগের ক্ষমতায় থাকার বিষয়টি তুলে ধরে বলেন, বিএনপির চরম দুঃশাসনের কারণে, তার ফলেই ওয়ান-ইলেভেনের ঘটনা ঘটেছিল। আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে মারা, গাছ কেটে ফেলা, এগুলোই তো তারা করেছে। আমরা সরকারে যখন আছি, জনগণের জানমাল রক্ষা করার দায়িত্ব আমাদের। এমন কোনো শক্তি তৈরি হয়নি বাংলাদেশে যে আওয়ামী লীগ সরকারকে উৎখাত করতে পারে।

মেগা প্রকল্পের দুর্নীতির এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, মেগা প্রকল্পে কোথায় কি দুর্নীতি হয়েছে তার স্পষ্ট প্রমাণ দিতে হবে। এসব দুর্নীতির স্পষ্ট প্রমাণ দিতে পারলে তিনি নিজেই জবাব দেওয়া চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন।

উদাহরণ হিসেবে প্রধানমন্ত্রী বলেন, পদ্মা সেতুর দুর্নীতি নিয়েও অভিযোগ উঠিয়েছিল ওয়ার্ল্ড ব্যাংক, যা মিথ্যা প্রমাণ হয়েছে। এ প্রসঙ্গে তিনি আরও বলেন, দুর্নীতি হলে এতো অল্প সময়ে বড় বড় প্রকল্পের কাজ শেষ হলো কি করে।

আরেক প্রশ্নের জবাবে সরকার প্রধান বলেন, আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের দাম কমলে বাংলাদেশেও সমন্বয় করা হবে। এছাড়া সংসদে প্রধানমন্ত্রী মূল্যস্ফীতি কমাতে সরকারি ব্যয় কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানান।

এছাড়া রমজানকে সামনে রেখে কেউ পণ্য মজুদ করলে ব্যবস্থা নেবে সরকার বলেও হুঁশিয়ারি দিয়েছেন প্রধানমন্ত্রী।

উপরে