প্রকাশিত : ১২ জানুয়ারী, ২০২৩ ১৪:১২

চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা, ৬.৫ ডিগ্রি

অনলাইন ডেস্ক
চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা, ৬.৫ ডিগ্রি

ঘন কুয়াশার সঙ্গে উত্তরের হিমেল হাওয়ায় চুয়াডাঙ্গায় জেঁকে বসেছে শীত। বইছে মৃদু শৈতপ্রবাহ।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকাল ৬টায় চুয়াডাঙ্গায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিসের পর্যবেক্ষক জাহিদুল হক জানান, আজ বৃহস্পতিবার দেশের সর্বনিন্ম তাপমাত্রা ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস চুয়াডাঙ্গায় রেকর্ড করা হয়েছে। চুয়াডাঙ্গার ওপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। যা আরো কয়েকদিন অব্যাাহত থাকতে পারে।

সবচেয়ে কষ্ট আছে খেটে খাওয়া মানুষ। যাদের প্রতিদিন রুটি-রুজির সন্ধানে সকাল বেলায় কাজে বের হতে হয় তারা প্রচন্ড শীতে কাবু হয়ে যাচ্ছে। দিন-মজুর, রিকশা-ভ্যান চালক সবাই শীতে জবুথবু। বিভিন্ন স্থানে মানুষ আগুন জ্বালিয়ে শীত নির্বারণ করার চেষ্টা করছে। এদিকে এসব শীতার্ত মানুষের মাঝে প্রতিদিন জেলা প্রশাসন ও বিভিন্ন ব্যক্তি এবং সংস্থার পক্ষ থেকে শীতবস্ত্র বিশেষ করে কম্বল বিতরণ করা হচ্ছে।

চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. সাজ্জাৎ জানান বলেন, হাসপাতালে শয্যা সংকট। তবে পর্যাপ্ত স্যালাইন ঔষুধ আছে। রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে। তবে এই তীব্র শীতে সবাইকে একটু সচেতন হতে হবে। বিশেষ করে শিশু ও বয়স্কদের একটু বাড়তি যত্ন নিতে হবে। সব সময় শীতের পোশাক পরিধান করে থাকতে হবে। সমস্যা হলেই নিকটস্থ ডাক্তারের পরামর্শ নিতে হবে। প্রয়োজনে হাসপাতালে আসতে হবে।

উপরে