প্রকাশিত : ১৬ জানুয়ারী, ২০২৩ ১৫:০৭

সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে ইমামদের ভূমিকা রাখার আহ্বান প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক
সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে ইমামদের ভূমিকা রাখার আহ্বান প্রধানমন্ত্রীর

সন্ত্রাস-জঙ্গিবাদের সঙ্গে যেন কারো সন্তান জড়াতে না পারে সেজন্য মসজিদের ইমামদের ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১৬ জানুয়ারি) গণভবনে সারা দেশে আরও ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

আওয়ামী লীগ সব সময় ইসলামের খেদমত করে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ধর্মের নামে অধর্ম চর্চা বন্ধ করবে এসব মসজিদ। এছাড়া ইসলামের জ্ঞান ও মূল্যবোধ বাড়াতেও কাজ করবে মসজিদ।

সরকারপ্রধান বলেন, আমরা চাই, এদেশে প্রতিটি মানুষ যেন নিরাপদে তাদের ধর্ম পালন করতে পারে, এটাই ইসলামের শিক্ষা। মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদে যাতে আমাদের সন্তানরা না জড়ায়, এজন্য আপনারা এর কুফল তুলে ধরবেন। আমরা চাই, আমাদের সন্তানরা যেন ইসলামের সঠিক শিক্ষা পায়।

প্রধানমন্ত্রী বলেন, আমরা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র করছি, ইসলাম ধর্ম যাতে আরও উন্নতভাবে পালন করতে পারে। ধর্মের প্রকৃত শিক্ষা যাতে পায়। ইসলামের মূল্যবোধের প্রচার ও প্রসার যাতে ঘটে।

এ সময় ইমাম-মুয়াজ্জিনসহ ধর্ম প্রচারের সরকারি উদ্যোগ তুলে ধরেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, আমরা যেন সঠিকপথে দেশকে এগিয়ে নিতে পারি, সে চেষ্টা করছি।

উপরে