প্রকাশিত : ২৩ জানুয়ারী, ২০২৩ ২২:২৮

ধর্ষণ মামলা : সাবেক ইউএনওর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

অনলাইন ডেস্ক
ধর্ষণ মামলা : সাবেক ইউএনওর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

এক কলেজছাত্রীর দায়ের করা মামলায় টাঙ্গাইলের বাসাইল উপজেলার সাবেক ইউএনও মনজুর হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। পিবিআইয়ের তদন্তে প্রাথমিকভাবে অভিযোগ প্রমাণিত হওয়ায় সোমবার টাঙ্গাইল সদর থানা আমলি আদালতের বিচারক মনিরা সুলতানা এ আদেশ দেন। 

বাদীপক্ষের আইনজীবী রাসেল রানা কালের কণ্ঠকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, মনজুর হোসেন ২০২১ সালে টাঙ্গাইলের বাসাইলে ইউএনও হিসেবে কর্মরত ছিলেন। সে সময় ফেসবুকের মাধ্যমে মির্জাপুরের এক কলেজছাত্রীর সঙ্গে তার পরিচয় হয়। তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিয়ের আশ্বাস দিয়ে মনজুর হোসেন বিভিন্ন সময় ওই ছাত্রীকে ধর্ষণ করেন। টাঙ্গাইল শহরে বাসা ভাড়া নিয়ে স্বামী-স্ত্রী পরিচয়ে তারা একত্রে কয়েক মাস বসবাসও করেন। পরে ওই ছাত্রী বিয়ের জন্য চাপ দিলে মনজুর হোসেন তার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেন। এ ঘটনায় ২০২২ সালের ২১ জুন ওই কলেজছাত্রী মামলা করেন। আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দেন। 

টাঙ্গাইল পিবিআই মামলাটি তদন্ত করে গত বছরের ২৯ ডিসেম্বর আদালতে প্রতিবেদন দাখিল করে। তদন্তে আসামির বিরুদ্ধে দণ্ডবিধি আইনের ৪৯৩ ধারার অপরাধ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় বিচারক তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। বর্তমানে তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ে ওএসডি হিসেবে সংযুক্ত আছেন।

টাঙ্গাইল পিবিআইয়ের তদন্ত কর্মকর্তা কালের কণ্ঠকে বলেন, প্রাথমিকভাবে তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেছে। সেই আলোকে আদালতে প্রতিবেদন দাখিল করা হয়েছে।

উপরে