প্রকাশিত : ১ মার্চ, ২০২৩ ১৪:১৯

প্রাথমিকে বৃত্তির সংশোধিত ফল প্রকাশ আজ

অনলাইন ডেস্ক
প্রাথমিকে বৃত্তির সংশোধিত ফল প্রকাশ আজ

ফল প্রকাশের কয়েক ঘণ্টা পর স্থগিত হওয়া প্রাথমিকের বৃত্তির ফলাফল পুনঃযাচাই করে আজ বুধবার (১ মার্চ) প্রকাশ করা হবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ও প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কারিগরি ত্রুটির জন্য প্রাথমিক বৃত্তি পরীক্ষার প্রকাশিত ফলাফল পুনঃযাচাইয়ের প্রয়োজনীয়তা অনুভব করায় প্রকাশিত ফলাফল আপাতত স্থগিত করা হয়েছে। যাচাই করে আজ আবার ফল প্রকাশ করা হবে।

এর আগে, মঙ্গলবার সকালে সারাদেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। তবে কয়েক ঘণ্টা না পেরোতেই প্রকাশিত ফল স্থগিত করা হয়।

সফটওয়্যারে টেকনিক্যাল ত্রুটির কারণে তথ্যগত কিছু ভুল ধরা পড়ায় ফলাফল স্থগিত করা হয় বলে জানানো হয় প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে। এ বিষয়ে জেলা উপজেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে অধিদফতর থেকে একটি নির্দেশনা পাঠানো হয়।

এর আগে ২০২০ ও ২০২১ সালে করোনা মহামারির কারণে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা না হওয়ায় প্রাথমিক বৃত্তি প্রদান করা সম্ভব হয়নি। ২০২২ সালের ২২ নভেম্বর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে অনুষ্ঠিত আন্তমন্ত্রণালয় সভায় ২০২২ সাল থেকে প্রাথমিক বৃত্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়। সেই ধারাবাহিকতায় ২০২২ সালের ৩০ ডিসেম্বর সারা দেশে একযোগে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

উপরে