প্রকাশিত : ৫ মার্চ, ২০২৩ ১৫:৩৬

১১ ব্যক্তি প্রতিষ্ঠান এবং ৯ সমিতি পেল পাট দিবসের সম্মাননা

অনলাইন ডেস্ক
১১ ব্যক্তি প্রতিষ্ঠান এবং ৯ সমিতি পেল পাট দিবসের সম্মাননা

পাট ও পাটজাত পণ্যের উৎপাদন ও রফতানি বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য ১১ ব্যক্তি প্রতিষ্ঠান এবং ৯ সমিতিকে সম্মাননা দিচ্ছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়।

রোববার (০৫ মার্চ) বেলা ১১টায় সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক এ তথ্য জানান।

সম্মাননা প্রাপ্ত ব্যক্তি প্রতিষ্ঠান হলো- পাটবীজ, পাট ও পাটজাত পণ্যের গবেষণায় সেরা গবেষক/বিজ্ঞানী/উদ্ভাবক -ড. মাহমুদ আল হোসেন, মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা, বিজেআরআই, ঢাকা সেরা পাটবীজ উৎপাদনকারী চাষি- আবু হানিফ, কিশোরগঞ্জ, সেরা পাট উৎপাদনকারী চাষি --মোঃ এনামুল হক, পাবনা, পাটজাত পণ্য উৎপাদনকারী সেরা পাটকল (হেসিয়ান, সেকিং ও সিবিসি) জোবাইদা করিম জুট মিল মিলস লিঃ, পাটজাত পণ্য রফতানিকারক সেরা প্রতিষ্ঠান (হেসিয়ান, সেকিং ও সিবিসি) -উত্তরা জুট ফাইবার্স এন্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড, পাটের সূতা উৎপাদনকারী সেরা পাটকল-আকিজ জুট মিলস লিমিটেড জনতা জুট মিলস লিমিটেড, পাটের সূতা রফতানিকারক সেরা প্রতিষ্ঠান - জনতা মিলস, বহুমুখী পাটজাত পণ্য উৎপাদনকারী- সোনালী আঁশ লিমিটেড, সেরা পাটকল বহুমুখী পাটজাত পণ্য রফতানিকারক- ক্রিয়েশন লিমিটেড, বহুমুখী পাটজাত পণ্যের সেরা মহিলা উদ্যোক্তা- তরঙ্গ এবং বহুমুখী পাটজাত পণ্যের সেরা পুরুষ উদ্যোক্তা - গোল্ডেন জুট প্রোডাক্ট।

সম্মাননা প্রাপ্ত এসোসিয়েশন বা সমিতি হলো- বাংলাদেশ ক্ষুদ্র পাট ব্যবসায়ী সমিতি বাংলাদেশ পাট চাষি সমিতি, বাংলাদেশ চারকোল ম্যানুফ্যাকচারার্স এন্ড এক্সপোর্টার্স এসাসিয়েশন বাংলাদেশ লেমিনেটিং জুট ব্যাগ ম্যানুফ্যাকচারিং এসোসিয়েশন বাংলাদেশ বহুমুখী পাটপণ্য উৎপাদক ও রফতানিকারক সমিতি, বাংলাদেশ জুট গুডস্ এক্সপোর্টার্স এসাসিয়েশন (বিজেজিইএ) বাংলাদেশ জুট এসাসিয়েশন (বিজেএ), বাংলাদেশ জুট মিলস্ এসোসিয়েশন (বিজেএমএ), বাংলাদেশ জুট স্পিনার্স এসোসিয়েশন (বিজেএসএ)।

উপরে