প্রকাশিত : ৫ মার্চ, ২০২৩ ২১:৫১

ভিসা দুর্নীতির অভিযোগে ঢাকা দূতাবাসের ২ কর্মকর্তাকে গ্রেফতার করল সৌদি

অনলাইন ডেস্ক
ভিসা দুর্নীতির অভিযোগে ঢাকা দূতাবাসের ২ কর্মকর্তাকে গ্রেফতার করল সৌদি

ঘুষ নিয়ে বাংলাদেশি শ্রমিকদের ভিসা দেওয়ার অভিযোগে ঢাকার সৌদি দূতাবাসের দুই কর্মকর্তাসহ ১১ জনকে গ্রেফতার করেছে সৌদি আরব। দেশটির তদারকি এবং দুর্নীতি দমন কর্তৃপক্ষ নাজাহা শনিবার এ ঘোষণা দেয়। খবর অ্যারাবিয়া নিউজের

গ্রেফতারকৃত দুই কর্মকর্তা হলেন, ঢাকার সৌদি দূতাবাসের কনস্যুলার বিভাগের সাবেক প্রধান ও উপরাষ্ট্রদূত আবদুল্লাহ ফালাহ মুদাহি আল-শামারি এবং কনস্যুলার বিভাগের উপপ্রধান খালেদ নাসের আয়েদ আল-কাহতানি। এই দুই কর্মকর্তা বাংলাদেশি শ্রমিকদের কাছ থেকে ৫ কোটি ৪০ লাখ সৌদি রিয়াল ঘুষ নিয়েছেন যা বাংলাদেশের মুদ্রায় প্রায় ১৫৪ কোটি টাকার সমান।

এ ছাড়া গ্রেফতার করা হয়েছে মেটাব সাদ আল ঘানম, হাতেম মাস্টর সাদ বিন তৈয়ব এবং ফিলিস্তিনি বিনিয়োগকারী সালেহ মোহাম্মদ সালেহ আল সালাউত।

এ মামলায় কয়েকজন বাংলাদেশিকেও গ্রেফতার করা হয়েছে। তারা হলেন, আশরাফ উদ্দিন আখনাদ, আলমগীর হোসেন খান, শফিক শাহজাহান, মোহাম্মদ নাসের উদ্দিন নুর, মোহাম্মদ রফিক, মুসলিম উদ্দিন ও আল আমিন খান।

সৌদি কর্তৃপক্ষ বলছে, এর মধ্যে মোহাম্মদ নাসের উদ্দিন নুরের বাংলাদেশে একটি রিক্রুটিং এজেন্সি আছে। এ ছাড়া আল আমিন খান দেশটিতে ভিজিট ভিসায় রয়েছেন। এ ঘটনায় আরও বেশ কয়েকজন সৌদি নাগরিককে আটক করা হয়েছে। গ্রেফতারকৃত বাংলাদেশি নাগরিকদের বিরুদ্ধে অবৈধ উপায়ে ভিসা ও সৌদি আরবের বাইরে অবৈধ উপায়ে অর্থপাচারের অভিযোগ আনা হয়েছে।

সৌদি কর্তৃপক্ষ বলছে, অভিযুক্তরা এরই মধ্যে বাংলাদেশে সৌদি দূতাবাসের অসাধু কর্মীদের সঙ্গে যোগসাজশে ভিসা বাণিজ্যে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন।

উপরে