প্রকাশিত : ৮ মার্চ, ২০২৩ ১৪:৩৮

সিদ্দিকবাজারে ভয়াবহ বিস্ফোরণে নিহত বেড়ে ১৮

অনলাইন ডেস্ক
সিদ্দিকবাজারে ভয়াবহ বিস্ফোরণে নিহত বেড়ে ১৮

রাজধানীর সিদ্দিকবাজারে ভবনে ভয়াবহ বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ১৮ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আরও শতাধিক মানুষ আহত হয়েছেন। নিহত মানুষের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

মঙ্গলবার (৭ মার্চ) বিকেল ৫টার আগে বিস্ফোরণের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের সদরদফতরের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন জানান, ফুলবাড়িয়া বাসস্ট্যান্ডের বিপরীতে সিদ্দিক বাজার এলাকায় বিস্ফোরণের ঘটনায় আগুন নিয়ন্ত্রণে ৭টি ইউনিট কাজ করছে। ১৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

বিস্ফোরণে নিহতরা হলেন- মো. সুমন (২১), ইসহাক মৃধা (৩৫), মুনসুর হোসেন (৪০), মো. ইসমাইল (৪২), আল আমিন (২৩), রাহাত (১৮), মমিনুল ইসলাম (৩৮), নদী বেগম (৩৬), মাঈন উদ্দিন (৫০), নাজমুল হোসেন (২৫), ওবায়দুল হাসান বাবুল (৫৫), আবু জাফর সিদ্দিক (৩৪), আকুতি বেগম (৭০), মো. ইদ্রিস (৬০), নুরুল ইসলাম ভূইয়া (৫৫), হৃদয় (২০), সম্রাট ও সিয়াম (১৮)।

এদিকে রাতেই স্বজনদের কাছে লাশ হস্তান্তর শুরু হয়েছে। রাত পৌনে ১২টার মধ্যে দুজনের লাশ হস্তান্তর করা হয়েছে। বাকিদের লাশ প্যাকেটবন্দী করে হাসপাতালের জরুরি বিভাগে রাখা হয়েছে।

স্থানীয়রা বলছেন, হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ হয়। শতাধিক মানুষ আহত হয়েছেন। যে ভবনটিতে বিস্ফোরণ হয়েছে সেটি ৫তলা ভবন। নিচতলায় স্যানিটারি দোকান এবং বাকি ৪টি ফ্লোর ব্র্যাক ব্যাংকের অফিস।

এর আগে রোববার ঢাকার সায়েন্স ল্যাব এলাকায় একটি ভবনে বিস্ফোরণে তিনজন নিহত হন। তার আগে গত শনিবার চট্টগ্রামের সীতাকুণ্ডে সীমা অক্সিজেন লিমিটেডে বিস্ফোরণ ও আগুন লেগে এ পর্যন্ত সাতজন নিহত হয়েছেন।

উপরে