প্রকাশিত : ২২ মার্চ, ২০২৩ ১৫:৪৮

৭ জেলাকে ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষণা প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক
৭ জেলাকে ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষণা প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ৭টি জেলা এবং ১৫৯ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করেছেন। গণভবন থেকে দেশের বিভিন্ন উপজেলার ৩৯ হাজার ৩৬৫ পরিবারকে ভূমি ও ঘর দেওয়ার অনুষ্ঠানে যুক্ত হয়ে বুধবার এ ঘোষণা দেন সরকারপ্রধান।

ভূমিহীন ও গৃহহীনমুক্ত জেলাগুলো হলো- রাজশাহী, জয়পুরহাট, মাদারীপুর, গাজীপুর, নরসিংদী, চাঁপাইনবাবগঞ্জ ও চুয়াডাঙ্গা। এর আগে গত বছর মাগুরা ও পঞ্চগড় জেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়।

এদিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃঢ়প্রত্যয় ব্যক্ত করে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেশে কোনো মানুষ ঠিকানাবিহীন থাকবে না। এ সময় গাজীপুরের শ্রীপুর, বরিশালের বানারীপাড়া ও সিলেটের গোয়াইনঘাট উপজেলার সঙ্গে সরাসরি যুক্ত হয়ে কথা বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন জাতির জনক। তিনিই ভূমিহীন ও গৃহহীনদের আশ্রয় দিতে গুচ্ছগ্রাম করে গেছেন। আমরা সে লক্ষ্যেই কাজ করছি, যাতে দেশে কোনো ভূমিহীন ও গৃহহীন না থাকে। চতুর্থ পর্যায়ে ৩৯ হাজার ৩৬৫ পরিবারকে ভূমি ও গৃহ দিতে পারছি, এ জন্য আমি খুবই আনন্দিত। দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে পারা অনেক আনন্দের।

বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা বলেন, আওয়ামী লীগ জনগণের দল। এ দল মানুষের পাশে থাকে এবং তাদের জন্য কাজ করে। জাতির জনক বঙ্গবন্ধুর দেশে কোনো মানুষ ঠিকানাবিহীন থাকবে না, সেটাই আমাদের লক্ষ্য। আমরা চাই, দেশের সব মানুষের ঘরবাড়ি থাকবে।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব তোফাজ্জল হোসেন মিয়ার সঞ্চালনায় গণভবনসহ বিভিন্ন প্রান্তে মন্ত্রিপরিষদের সদস্য, রাজনৈতিক নেতা ও সরকারের পদস্থ কর্মকর্তা এবং উপকারভোগীরা এ সময় উপস্থিত ছিলেন।

উপরে