প্রকাশিত : ২ মে, ২০২৩ ১১:৫৮

রাজউকের গায়েব হওয়া ২৬ হাজার ৭৭৭টি নথি উদ্ধার

অনলাইন ডেস্ক
রাজউকের গায়েব হওয়া ২৬ হাজার ৭৭৭টি নথি উদ্ধার

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সার্ভার থেকে গায়েব হওয়া প্রায় ৩০ হাজার গ্রাহকের নথির মধ্যে ২৬ হাজার ৭৭৭টি নথি উদ্ধার করা হয়েছে বলে হাইকোর্টকে জানিয়েছে সংস্থাটি।

মঙ্গলবার (২ মে) রাজউকের আইনজীবী ইমাম হাসান বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে এ তথ্য জানিয়ে আদালতকে বলেন, ‘হ্যাকাররা সার্ভার থেকে নথি হ্যাক করেছিল।’

এর আগে দুর্নীতি দমন কমিশন (দুদক) ৩০ হাজার গ্রাহকের নথি গায়েব হয়ে যাওয়ার ঘটনা অনুসন্ধানে ৩ সদস্যের কমিটি গঠন করে। ওই কমিটিতে দুদকের উপপরিচালক সুভাষ চন্দ্র দত্ত, সহকারী পরিচালক মো. আশিকুর রহমান, পরিচালক (সিস্টেম অ্যানালিস্ট) মো. রাজিব হাসানকে রাখা হয়েছে। মো. রাজিব হাসান কমিটির প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন।

কমিটি গঠনের কথা জানিয়ে এ সংক্রান্ত প্রতিবেদনও হাইকোর্টে জমা দেওয়া হয়েছে। এই কমিটি এরই মধ্যে অনুসন্ধান শুরু করেছে।

এর আগে গত ২ জানুয়ারি রাজউকের সার্ভার থেকে প্রায় ৩০ হাজার গ্রাহকের নথি গায়েব হয়ে যাওয়ার ঘটনায় ব্যাখ্যা তলব করেন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ। একইসঙ্গে এ ঘটনা অনুসন্ধানে দুদককে নির্দেশ দেন আদালত।

উল্লেখ্য, গত ৬ ডিসেম্বর রাজউকের সার্ভার থেকে ভবন নির্মাণের অনুমোদন সংক্রান্ত প্রায় ৩০ হাজার গ্রাহকের আবেদনের নথি গায়েব হওয়ার ঘটনা ঘটে।

উপরে