প্রকাশিত : ৬ মে, ২০২৩ ১২:৩০

রূপগঞ্জে স্টিল মিলে বয়লার বিস্ফোরণে নিহত বেড়ে ৫

অনলাইন ডেস্ক
রূপগঞ্জে স্টিল মিলে বয়লার বিস্ফোরণে নিহত বেড়ে ৫

নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভুলতা এলাকায় রহিমা স্টিল মিলে বয়লার বিস্ফোরণে অগ্নিদগ্ধ আরও একজনের মৃত্যু হয়েছে। তার নাম গোলাম রাব্বী (৩৫)। এ নিয়ে এই দুর্ঘটনায় পাঁচজনের মৃত্যু হলো।

শনিবার সকালে গণমাধ্যমকে বিষয়টি জানান ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন।

তিনি বলেন, শুক্রবার রাতে গোলাম রাব্বী চিকিৎসাধীন অবস্থায় মারা যান। গোলাম রাব্বীর শরীরের ৯৫ শতাংশ দগ্ধ হয়েছিল।

গত বৃহস্পতিবার বিকালে ভূলতার গোলাকান্দাইলে রহিমা ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্স লিমিটেডের স্টিল মিলে বয়লার বিস্ফোরণে সাতজন দগ্ধ হন। দগ্ধদের শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে আসার পর পরই শংকর (৪০) নামে একজন শ্রমিককে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় ওই রাতেই মারা যান অগ্নিদগ্ধ মো. ইলিয়াস (৩৫)। আর শুক্রবার সকালে নিয়ন (২০) ও দুপুরে মারা যান আলমগীর হোসেন। তার শরীরের ৯৭ শতাংশ দগ্ধ হয়েছিল।

বর্তমানে দগ্ধ আরও দু’জন এ হাসপাতালে চিকিৎসাধীন। তারা হলেন- মো. ইব্রাহিম (৩৫) ও মো. জুয়েল (৩৫)। তাদের অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।

জানা যায়, শ্রমিকরা ওই মিলে লোহা গলানোর কাজ করছিলেন। হঠাৎ বিস্ফোরণের শব্দে সবাই এগিয়ে যায়। এ সময় গলিত গরম লোহা ছিটকে এসে তারা দগ্ধ হন।

উপরে