প্রকাশিত : ১১ মে, ২০২৩ ১৪:২২

সস্ত্রীক ঢাকায় মরিশাসের প্রেসিডেন্ট

অনলাইন ডেস্ক
সস্ত্রীক ঢাকায় মরিশাসের প্রেসিডেন্ট

সস্ত্রীক ঢাকায় এসেছেন মরিশাসের প্রেসিডেন্ট পৃথ্বীরাজ সিং রূপন। বৃহস্পতিবার সকালে রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তারা। এ সময় তাদের স্বাগত জানান মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী এ কে এম মোজাম্মেল হক

মরিশাসের প্রেসিডেন্ট ঢাকায় ষষ্ঠ ইন্ডিয়ান ওশান কনফারেন্সে যোগ দেবেন। তিনি প্রেসিডেন্ট মোহাম্মদ সাহাবুদ্দিনের সঙ্গে বৈঠক করবেন। 

মরিশাসের প্রেসিডেন্ট ঢাকায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর, মুক্তিযুদ্ধ জাদুঘর ও ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন করবেন। পররাষ্ট্রমন্ত্রী, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী সফররত মরিশাসের প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ করবেন। এ ছাড়া তিনি পোশাকশিল্প পরিদর্শন করবেন।

দুদিনব্যাপী ভারত মহাসাগরীয় সম্মেলন শুক্রবার ঢাকায় শুরু হচ্ছে। বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় ও ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অধিভুক্ত আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন গবেষণাপ্রতিষ্ঠান ইন্ডিয়ান ফাউন্ডেশনের আয়োজনে ঢাকায় হোটেল ইন্টারকন্টিনেন্টালে এই সম্মেলনের ষষ্ঠ আসর বসছে। সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে যোগ দেবেন মরিশাসের প্রেসিডেন্ট। সফর শেষে ১৪ মে তিনি ঢাকা ছাড়বেন।

এ সম্মেলনে মালদ্বীপের উপরাষ্ট্রপতি এবং আনুমানিক আরো ২৫টি দেশের পররাষ্ট্রমন্ত্রী/ মন্ত্রী/ প্রতিমন্ত্রী/ উচ্চ পর্যায়ের প্রতিনিধিসহ দেড় শতাধিক প্রতিনিধি অংশ নেবেন। এছাড়া ডি-৮, সার্ক ও বিমসটেকের মহাসচিবসহ অন্য প্রতিনিধিরা অংশ নেবেন। 

উপরে