প্রকাশিত : ২০ মে, ২০২৩ ১৪:৪০

জুন থেকে আমিরাত প্রবাসীরা পাবেন জাতীয় পরিচয়পত্র

অনলাইন ডেস্ক
জুন থেকে আমিরাত প্রবাসীরা পাবেন জাতীয় পরিচয়পত্র

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে প্রবাসী বাংলাদেশিদের জন্য জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নিবন্ধন সিস্টেম স্থাপন ও প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বাংলাদেশ নির্বাচন কমিশন থেকে আগত পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল এই প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করবেন। যা আগামী ৩১ মে পর্যন্ত চলবে। 

শুক্রবার (১৯ মে) সকালে এই কার্যক্রমের উদ্বোধন করেন দুবাই ও উত্তর আমিরাত বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল বি এম জামাল হোসেন। 

বাংলাদেশ কনস্যুলেট এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, এই কর্মসূচির মাধ্যমে প্রবাসী বাংলাদেশিদের দীর্ঘদিনের প্রত্যাশিত প্রবাসে থেকে জাতীয় পরিচয়পত্র প্রাপ্তির সুযোগ নিশ্চিত হতে যাচ্ছে। অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের মধ্য থেকে বাছাইকৃত প্রার্থীগণ কনস্যুলেটে স্থাপিত ভোটার নিবন্ধন সিস্টেম কর্মসূচিতে কাজ করবেন। আগামী জুন মাসের শুরুতেই দুবাই ও উত্তর আমিরাতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা কনস্যুলেট থেকে জাতীয় পরিচয়পত্র নিবন্ধন ও সংগ্রহ করতে পারবেন। 

প্রশিক্ষণ কর্মশালার সঞ্চালনা করেন কনস্যুলেটের দ্বিতীয় সচিব বদরুল আহমেদ। 

উপস্থিত ছিলেন কনস্যুলেটের মিনিস্টার (শ্রম) ফাতেমা জাহান, কমার্শিয়াল কাউন্সিলর কামরুল হাসান, প্রথম সচিব (শ্রম) ফকির মোহাম্মদ মনোয়ার, প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) কাজী ফয়সাল, দ্বিতীয় সচিব ও হেড অব চেন্সারি মোজাফ্ফর হোসেন ও দ্বিতীয় সচিব (প্রটোকল) সাজ্জাদ জহির প্রমুখ।

উপরে