প্রকাশিত : ২ নভেম্বর, ২০২৩ ১৩:৫৩

মির্জা ফখরুলের জামিনের আবেদন

অনলাইন ডেস্ক
মির্জা ফখরুলের জামিনের আবেদন

প্রধান বিচারপতির বাসভবনে ভাঙচুরের মামলায় ঢাকা মহানগর দায়রা জজ আদালতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিনের আবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আবেদন দাখিল করেন আইনজীবী অ্যাডভোকেট সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ।

তিনি বলেন, প্রধান বিচারপতির বাসভবনে ভাঙচুরের মামলায় ঢাকা মহানগর দায়রা জজ আদালতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিনের আবেদন করেছি। ঢাকার সিএমএম আদালতের জামিন নামঞ্জুর আদেশ চ্যালেঞ্জ করে এ আবেদন দাখিল করেছি। এদিন বিকালে জামিন আবেদনের শুনানির তারিখ জানা যাবে।

গত ২৯ অক্টোবর সকাল সাড়ে ৯টার দিকে মির্জা ফখরুলকে তার গুলশানের বাসা থেকে আটক করেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। গত ২৯ অক্টোবর তাকে আদালতে হাজির করা হলে ঢাকার মেট্রোপলিটন মাজিস্ট্রেট আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

অভিযোগ করা হয়, গত ২৮ অক্টোবর বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির পূর্ব ঘোষিত মহাসমাবেশে বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা হাতে লাঠিসোঠা, লোহার রড, ইট পাটকেল ও ককটেলসহ অস্ত্রেসস্ত্রে সজ্জিত হইয়া প্রধান বিচারপতির বাসভবনে ভাঙচুর করে। বাসভবনের সামনে বে-আইনি সমাবেশ করে রাষ্ট্রবিরোধী বিভিন্ন স্লোগান দেয় ও মিছিল করতে থাকে। ওই সময় তারা বৈশাখী পরিবহনের একটি বাসসহ একাধিক বাস, পিকআপ ভাঙচুর করে প্রায় ২০ লাখ টাকার ক্ষতিসাধন করে।

উপরে