প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী, ২০২০ ১৩:০০

কাহালুতে সরকারি আইনগত সহায়তা প্রদান বিষয়ক প্রাতিষ্ঠানিক গণশুনানী

কাহালু (বগুড়া) প্রতিনিধি
কাহালুতে সরকারি আইনগত সহায়তা প্রদান বিষয়ক প্রাতিষ্ঠানিক গণশুনানী

বগুড়ার কাহালু উপজেলা শিক্ষা অফিসার মো.রফিকুল আলম বলেন, আজকের এই নারী ও পুরুষের উপস্থিতিতে বুঝা যায় যে, বিচার ব্যবস্থা বিভিন্ন জটিলতার কারণে আমরা অনেক পিছিয়ে আছি। তিনি আরও বলেন, তাই বর্তমান সরকার গরীব ও অসহায় মানুষের স্বল্প সময়ে অধিকার, ন্যায় বিচার পাওয়ার জন্য লাইট হাউসের মত সংস্থাকে দায়িত্ব দিয়েছেন।

ডেমোক্রোসি ইন্টারন্যাশনাল বাস্তবায়নে, ইউএসএআইডি’র প্রমোটিং পিস এ্যান্ড জাস্টিস (পিপিজে) এ্যাকটিভিটি আর্থিক সহযোগিতায় গত ৫ ফ্রেব্রুয়ারী বগুড়ার কাহালু সদর ইউনিয়নের কাইট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জেলা লিগ্যাল এইড ও লাইট হাউসের যৌথ আয়োজনে সরকারি আইনগত সহায়তা প্রদান বিষয়ক প্রাতিষ্ঠানিক গণশুনানী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন তিনি।

গণশুনানী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাহালু সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহকারি অধ্যাপক পি এম বেল্লাল হোসেন। গণশুনানী অনুষ্ঠানে জমিজমা, পারিবারিক কলহ সহ অন্যান্য আইনের সমস্যা সম্পর্কে সরাসরি উত্তর দেন বগুড়া জজ কোর্টের প্যানেল আইনজীবি এ্যাডঃ মো. এমদাদুল হক খন্দকার। গণশুনানী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেমোক্রোসি  ইন্টারন্যাশনাল এর রিজিওনাল কো-অডিনেটর মো. হারুনার রশিদ, বগুড়া জেলা লিগ্যাল এইড অফিসের অফিস সহকারি মো. মনোয়ার হোসেন, লাইট হাউসের প্রকল্প সমন্বয়কারি রশিদা খাতুন, নিশিকান্ত, ছালমা, রাজিয়া সুলতানা, শিরিন সহ  ৫ শত জন নারী ও পুরুষ।

 

উপরে