প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারী, ২০২০ ১২:১৩

শ্রবণ প্রতিবন্ধী শিশুদের জন্য সৈয়দপুরে কালের কন্ঠ শুভ সংঘের ভালবাসা

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
শ্রবণ প্রতিবন্ধী শিশুদের জন্য সৈয়দপুরে কালের কন্ঠ শুভ সংঘের ভালবাসা

১৪ ফেব্রুয়ারি, শুক্রবার- বিশ্ব ভালবাসা দিবস। আর এই বিশ্ব ভালবাসা দিবসে সমাজের অবহেলিত ও সুবিধাবঞ্চিত শ্রবণ প্রতিবন্ধী শিশুদের জন্য বিশেষ ভালবাসা দেখিয়েছেন কালের কন্ঠ শুভ সংঘ সৈয়দপুর উপজেলা শাখার বন্ধুরা। কালের কন্ঠ শুভ সংঘ সৈয়দপুরের বন্ধুরা তাদের অন্তরের গভীর ভালবাসা থেকে ছুঁটে যান এক দল শ্রবণ প্রতিবন্ধী শিশুর কাছে। 

কালের কন্ঠ শুভ সংঘের বন্ধুরা বেশকিছু সময় তাদের পাশে কাটান এবং থেকে কাছে টেনে নিয়ে শরীরে হাত বুলিয়ে দিয়ে ভালবাসা দেখিয়ে আদর করেন। এছাড়াও শ্রবণ প্রতিবন্ধী শিশুদের হরেক রকম পিঠা তৈরি করে খাওয়ানো হয়।

গতকাল শুক্রবার বিশ্ব ভালবাসা দিবসে বিকেল তিনটায় সৈয়দপুর শহরের বিমানবন্দর সড়কের শ্রবণ প্রতিবন্ধী শিশু বিকাশ কেন্দ্রের শ্রবণ প্রতিবন্ধী ২২ জন শিশুকে ওই পিঠা খাওয়ানো হয়েছে।

এ উপলক্ষে সেখানে এক সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানে বক্তব্য দেন কালের কন্ঠ শুভ সংঘ সৈয়দপুর উপজেলা শাখার সভাপতি মো. নাছিম রেজা শাহ্, সাধারণ সম্পাদক মো. শফিকুল আলম, ক্রীড়া সম্পাদক  মো. সোহেল রানা, কার্যকরী সদস্য মোছা. শাহনাজ বেগম ও সুমাইয়া আক্তার রানী, শ্রবন প্রতিবন্ধী শিশু বিকাশ কেন্দ্রের শিক্ষিকা রুমা, শ্রবন প্রতিবন্ধী শিশু মো. মোরশেদুল আলম সাহেব, কালের কন্ঠ শুভ সংঘ সৈয়দপুর উপজেলা শাখার উপদেষ্টা ও কালের কন্ঠের নীলফামারীর সৈয়দপুর উপজেলা প্রতিনিধি তোফাজ্জল হোসেন লুতু প্রমূখ। এ সময় কালের কন্ঠ শুভ সংঘ সৈয়দপুর উপজেলা শাখার কার্যকরী সদস্য মো. আমির হোসেনসহ শ্রবন প্রতিবন্ধী শিশুদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

এমন একটি দিনে কালের কন্ঠ শুভ সংঘের বন্ধুদের কাছে পেয়ে এবং হরেক পদের পিঠা খেতে পেয়ে শ্রবণ প্রতিবন্ধী শিশুরা আনন্দে আত্মহারা হয়ে পড়েন।  যদিও তাদের মুখে ভাষা তা প্রকাশ করতে পারেন নি। তবে ইশারা ইঙ্গিতে তারা তা ভালভাবে বুঝিয়েছেন। এ সময় তাদের চোখে-মুখে ছিল হাসির ঝিলিক। যদিও বিশ্ব ভালবাসা দিবস সম্পর্কে এখনও বুঝে উঠার সময় হয়নি তাদের। তবে তারপরও ভালবাসার বিন্দুমাত্র কমতি ছিল না তাদের মধ্যে।

উপরে