প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারী, ২০২০ ১২:২৫

শিবগঞ্জে দোপাড়া আঃ হান্নান উচ্চ বিদ্যালয়ের নির্বাচনে হান্নান প্যানেলের পূর্ণ বিজয়

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি
শিবগঞ্জে দোপাড়া আঃ হান্নান উচ্চ বিদ্যালয়ের নির্বাচনে হান্নান প্যানেলের পূর্ণ বিজয়

বগুড়ার শিবগঞ্জ উপজেলার আটমূল ইউনিয়নের ঐতিহ্যবাহী দোপাড়া আঃ হান্নান উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন উৎসবমূখর পরিবেশে, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে।  নির্বাচনে হান্নান পরিবারের সদস্যরা পূর্ণ প্যানেলে নির্বাচিত হয়েছে।

সোমবার বিদ্যালয়ের শ্রেণিকক্ষে সকাল ১০টা থেকে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলে। এ নির্বাচনে মোট ভোটার ছিল ২৯৮ জন, এর মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ২৬৩ জন। নির্বাচনে ২টি প্যানেলে মোট ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

একটি আব্দুল হান্নান পরিবার প্যানেল, অপরটি এলাকাবাসীর পে শাহাজাদ প্যানেল। আব্দুল হান্নান পরিবারের প্যানেল এর আবুল কাশেম মৃধা ১নং প্রতীকে ভোট পেয়েছেন ১৪১, আব্দুল কুদ্দুস ২নং প্রতীকে ভোট পেয়েছেন ১৩৯, ফজলু প্রাং ৪নং প্রতীকে ভোট পেয়েছেন ১৪৮, সাজু মিয়া ৮নং প্রতীকে ভোট পেয়েছেন ১৩১, মহিলা অভিভাবক সদস্য (সংরতি) জান্নাতী ২নং প্রতীকে ভোট পেয়েছেন ১৪২। এছাড়াও শিক্ষক প্রতিনিধি পদে সহকারী শিক্ষক ইনছান আলী, তাজুল ইসলাম এবং সংরক্ষিত মহিলা শিক্ষক প্রতিনিধি হিসেবে জান্নাতুল ফেরদৌস বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হোন।

অপরদিকে প্রতিদ্বন্দ্বি প্রার্থী শাহাজাদা প্যানেলের আব্দুস সাত্তার মোল্লা ৩নং প্রতীকে ভোট পেয়েছেন ৯৮, বজলুর রহমান ৫নং প্রতীকে ৯৮, মতিয়ার রহমান ৬নং প্রতীকে ভোট পেয়েছেন ১০৮, মেহেদুল ইসলাম ৭ নং প্রতীকে ভোট পেয়েছেন ১০১।

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মিজানুর রহমান খান। সহকারী প্রিজাইডিং অফিসার ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কার্যালয়ের হিসাবরক্ষক সঞ্চয় কুমার পাল, পুলিং অফিসারের দায়িত্বে ছিলেন অফিস সহকারী আব্দুল হালিম ও সুমন। নির্বাচনে ২টি প্যানেল অংশগ্রহণ করেন। ১টি প্যানেলে আব্দুল হান্নান পরিবারের প্যানেলে সাবেক ব্যাংক কর্মকর্তা রফিকুল ইসলাম বকুল নিষ্ঠা ও সততার সহিত নির্বাচন পরিচালনা কাজে তার মেধা ও বুদ্ধিমত্তার সহিত তার প্যানেলটি পরিচালনলা করে শিক্ষক প্রতিনিধিসহ পূর্ণ প্যানেলে নির্বাচিত হোন।

এব্যাপারে রফিকুল ইসলাম বকুল, ১৯৮৪ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হওয়ার পর বিদ্যালয়ের ক্ষতি করতে স্বাধীনতার অপশক্তিরা নানাবিধ ষড়যন্ত্রে লিপ্ত আছে। এ নির্বাচনে বিদ্যালয়ের উন্নয়ন ও স্বাধীনতার পক্ষের শক্তির জয় হয়েছে।

শান্তিপূর্ণভাবে ভোট অনুষ্ঠিত হওয়ায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুনছুর রহমান বিদ্যালয়ের সকল অভিভাবক ও সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন

 

উপরে