প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারী, ২০২০ ১২:২৯

শিবগঞ্জে অভিবাসন নিশ্চিতে প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি
শিবগঞ্জে অভিবাসন নিশ্চিতে প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত

বগুড়ার শিবগঞ্জে নিরাপদ, নিয়মিত ও মানসম্মত অভিবাসন নিশ্চিত করার লক্ষ্যে জনসচেতনামূলক প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শিবগঞ্জ উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে “বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা” শীর্ষক জনসচেতনামূলক এ প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবীরের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ রাজু। প্

রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, এদেশেল প্রায় ১ কোটি ২০ লক্ষ মানুষ বিশ্বের ১৭৩টি দেশে কর্মরত আছেন। বর্তমান সরকার দেশের প্রতিটি উপজেলা থেকে হাজার জন করে দক্ষ শ্রমিক নিরাপদ, নিয়মিত ও মানসম্মত অভিবাসন নিশ্চিত করতে ব্যাপক কার্যপরিকল্পনা হাতে নিয়েছেন। এই লক্ষ্যে দেশের প্রায় প্রতিটি জেলায় কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে দক্ষ শ্রমিক গড়ে তোলার লক্ষ্যে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। একসময় আমিও কোরিয়াতে ছিলাম। তখন দেখেছি দক্ষ শ্রমিকের অভাবে বাংলাদেশের শ্রমিকরা নায্য পারিশ্রমিক থেকে বঞ্চিত হতো। এখন সে অবস্থার অনেকটাই পরিবর্তন হয়েছে। কুয়েত, সৌদি আরব, কাতার, জর্ডান, মিশর ব্রণাই, লেবালন, সিঙ্গাপুরসহ বিশ্বের ১৬টি দেশে ১লক্ষ থেকে ১ লক্ষ ৬০ হাজার টাকার  মধ্যেই প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে বিদেশ গমন করা যায়। বিদেশে গমনের পূর্বে রিক্রুটিং এজেন্সি কাজের দক্ষতা ও কোম্পানীর যাবতীয় কার্য সম্পর্কে অবহিত হয়ে বিদেশ গমন করলে প্রতারিত হতে হবে না।

এসময় আরো বক্তব্য রাখেন, শিবগঞ্জ পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক, উপজেলা কৃষি কর্মকর্তা আল মুজাহিদ, প্রাণি সম্পদ কর্মকর্তা জাফরিন রহমান, খাদ্য নিয়ন্ত্রক কামাল উদ্দিন সরকার, পরিসংখ্যান কর্মকর্তা আমিরুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা গোলাম রব্বানী, নির্বাচন কর্মকর্তা আনিসুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা নাহিদা সুলতানা, ইউপি চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ সাবু। এসময় অভিবাসন নিশ্চিত করতে বিস্তারিত আলোচনা করেন বগুড়া টিটিসির সিনিয়র ইন্সট্রাক্টর ফোকাল পয়েন্ট কর্মকর্তা হুমায়ন কবির, ইন্সট্রাক্টর ময়নুল হক, চীপ ইন্সট্রাক্টর শামীম আল মামুন, ড্রাইভিং ইন্সট্রাক্টর মোকলেছুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান শফিউল ইসলাম শফি, মোকলেছার রহমান, মীর্জা গোলাম হাফিজ সোহাগ, আব্দুল হাই, মাহমুদ হাসান তৌফিক, অধ্যক্ষ শফিকুল ইসলাম রতন, মাহবুবে রফিক, ইমতিয়াজ সোহেল, প্রধান শিক্ষক আতাউর রহমান মন্ডল, তাজুল ইসলাম, শফিকুল ইসলাম, সাংবাদিক নুরুল আমিন, সোহেল আক্তার মিঠু, আব্দুর রউফ রুবেল, পবন রায়, জাবিউর আলম হিমু, সোহেল রানা মিন্টু, কামরুল হাসান প্রমূখ। 

উপরে