প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারী, ২০২০ ১২:২৫

বগুড়ায় জেন্ডার ভিত্তিক সহিংসতা বন্ধে দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় জেন্ডার ভিত্তিক সহিংসতা বন্ধে দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত

বগুড়ায় গণ উন্নয়ন কেন্দ্রের আস্থা প্রকল্পের আয়োজনে মঙ্গলবার দিনব্যাপী শহরের স্থানীয় একটি হোটেলে সিভিল সোসাইটি সংগঠনের প্রতিনিধিদের অংশগ্রহণে জেন্ডার ভিত্তিক সহিংসতা বন্ধে গাইডিং প্রিন্সিপাল ও রেফারেল লিংকেজ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

দিনব্যাপী কর্মশালায় লক্ষ্য-উদ্দেশ্যে সম্পর্কে বিস্তারিত অবগত করে স্বাগত বক্তব্য রাখেন আস্থা প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মোখলেসুর রহমান পিন্টু। কর্মশালায় বিষয়ভিত্তিক ভিডিও চিত্র প্রদর্শণের মাধ্যমে আলোচনা করেন আইন ও সালিশ কেন্দ্রের আস্থা প্রকল্পের প্রশিক্ষক আশিক আহমেদ এবং জিবিভি গাইডিং প্রিন্সিপাল এবং রেফারেল লিংকেজ বিষয়ে আলোচেনা করেন ইউএনএফপিএ এর বগুড়া জেলা প্রতিনিধি মাসুদা ইসলাম। কর্মশালায় মুক্ত আলোচনা পর্বে অংশগ্রহণ করেন প্রকল্প উন্নয়ন প্রকল্পের নিবার্হী প্রধান শেখ মো: আবু হাসনাত সাঈদ, পেসড এর নিবার্হী পরিচালক মাহাফুজ আরা মিভা, এ্যাড. আশরাফুন্নাহার স্বপ্না, স্বপ্ন’র নিবার্হী পরিচালক জিয়াউর রহমান, ব্র্যাক এর জেলা সমন্বয়কারী বাবলী সুরাইয়া, দৈনিক জনকন্ঠের সিনিয়র রিপোর্টার সমুদ্র হক. দৈনিক চাঁদনী বাজারের স্টাফ রিপোর্টার সঞ্জু রায় ও সাংস্কৃতিক কর্মী নিভা রানী পূর্ণিমা।

আলোচকবৃন্দ স্ব-স্ব কর্মক্ষেত্র থেকে জিবিভি কেস ম্যানেজমেন্ট ও রেফারেল লিংকেজ শক্তিশালী করার বিষয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। প্রশিক্ষণে নন্দীগ্রাম, সোনাতলা ও বগুড়া জেলায় কর্মরত বিভিন্ন সিভিল সোসাইটি সংগঠনের ১৬ জন গণমাধ্যম, মানবাধিকার, আইনজীবি, সাংস্কৃতিক ও উন্নয়ন কর্মী অংশগ্রহন করেন।

উপরে