প্রকাশিত : ২৯ ফেব্রুয়ারী, ২০২০ ১২:১২

সরকারি আজিজুল হক কলেজের ঐতিহ্যবাহী ইংরেজি বিভাগের পুনর্মিলনী

অনলাইন ডেস্ক
সরকারি আজিজুল হক কলেজের ঐতিহ্যবাহী ইংরেজি বিভাগের পুনর্মিলনী

প্রথমবারের মত জমকালো আয়োজনে অনুষ্ঠিত হল সরকারি আজিজুল হক কলেজের ঐতিহ্যবাহী ইংরেজি বিভাগের পুনর্মিলনী। ‘টুগেদার, উই স্ট্রংগার’ প্রতিপাদ্যকে সামনে রেখে পুনর্মিলনীর আয়োজন করে ‘ইংরেজি বিভাগ অ্যালামনাই এ্যাসোসিয়েশন’। এ উপলক্ষে শুক্রবার সকাল সাড়ে ৮টায় কলেজ চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে বিভাগের প্রাক্তন ও বর্তমান শিকমণ্ডলী এবং ১৯৯১ সাল থেকে শুরু করে বর্তমান অধ্যয়নরত শিক্ষার্থীরা অংশ নেন।

এসময় প্রাক্তন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে পুরো ক্যাম্পাস। পুরনো বন্ধুদের কাছে পেয়ে অনেকেই আবেগে আপ্লুত হয়ে পড়েন। পরে সকাল সাড়ে ১০টায় ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক আসমাউল হুসনার সভাপতিত্বে এক আলোচনা সভা ও স্মৃতিচারণ পর্ব অনুষ্ঠিত হয়। সভার শুরুতেই ইংরেজি বিভাগের প্রয়াত শিক্ষক ও শিক্ষার্থীদের বিদেহী আত্মার মাগফেরাত কামনাসহ এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক শাহজাহান আলী।

বিশেষ অতিথি হিসেবে ইংরেজি বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান যথাক্রমে- অধ্যাপক দেলোয়ার হোসাইন, অধ্যাপক মুহাম্মদ শফিকুল আমিন, অধ্যাপক ওসমান গণি, অধ্যাপক সাইফুল ইসলাম,  অধ্যাপক নজরুল ইসলাম চৌধুরী , অধ্যাপক সুলতানা রাজিয়া ও অধ্যাপক মীর আব্দুর রাজ্জাক বক্তব্য রাখেন। আলোচনা সভা শেষে ইংরেজি বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধানসহ কৃতি শিক্ষার্থীদের সম্মাননা দেয়া হয়।

ইংরেজি বিভাগ অ্যালামনাই এ্যাসোসিয়েশন এর আহ্বায়ক অধ্যাপক আসমাউল হুসনা বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের অংশগ্রহণ করা জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেই সাথে প্রতি দুই বছর পর পর পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজনের ঘোষণাও দেন তিনি।

অনুষ্ঠানের ২য় পর্বে প্রাক্তন শিক্ষার্থীদের অংশগ্রহণে স্মৃতিচারণ পর্ব, র‌্যাফেল ড্রসহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

উপরে