প্রকাশিত : ২৯ ফেব্রুয়ারী, ২০২০ ১২:১৪

পীর মুজিবুরের ২০ শাহাদৎ বার্ষিকী উপলক্ষ্যে জয়পুরহাটে আলোচনা সভা

জয়পুরহাট প্রতিনিধি
পীর মুজিবুরের ২০ শাহাদৎ বার্ষিকী উপলক্ষ্যে জয়পুরহাটে আলোচনা সভা

জয়পুরহাট সাইয়েদিনা মোহাম্মাদুর রাসুলুল্লাহ (সাঃ) দরুদশরীফ দরবার ট্রাষ্ট এর প্রতিষ্ঠাতা ও ট্রাষ্ট্রের আওতাভুক্ত দ্বীনি মারকাজ এতিমখানা, হেফ্জখানা, দ্বিমুখী দাখিল মাদ্রাসার দাতা ও প্রতিষ্ঠাতা পীর মুজিবুর রহমান চিশতী আল কাদরী দরবেস হুজুরের ২০ শাহাদৎ বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা, মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বেলা ১১টায় সদর উপজেলার চকবরকত দ্বীনি মারকাজ এতিমখানায় মরহুমের জীবন ও কর্মের উপর এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য এ্যাডঃ সামছুল আলম দুদু।

এসময় বক্তব্য রাখেন, দরুদ শরীফ দরবারের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ইঞ্জিঃ মাকসুদুর রহমান, দরুদ শরীফ দরবার ট্রাষ্টি বোর্ডের সাধারণ সম্পাদক আলমগীর মতি, টিএমএসএস এর পরিচালক প্রফেসর ড. হোসনে আরা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গনযোগাযোগের অধ্যাপক ও বাংলাদেশ প্রেস ইন্সটিটিউট এর সাবেক মহা-পরিচালক ড. শেখ আব্দুস সালাম ও জয়পুরহাট জজ কোর্টের জিপি এ্যাডঃ মোমিন আহমেদ চৌধুরীসহ আরো অনেকে।

উল্লেখ্য, জয়পুরহাট সদর উপজেলার চকবরকত গ্রামে জন্মগ্রহণ করেছিলেন দেশ বিদেশের আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন প্রসিদ্ধ অধ্যাতিক সাধক পীর মুজিবুর রহমান চিশতী। তিনি জীবিত থাকা অবস্থায় কিছু নজির বিহীন কর্মকান্ড পরিচালনা করেছিলেন। এই প্রত্যন্ত গ্রামে পীরের কাছে ব্যক্তিগত সফরে এসেছিলেন তৎকালীন পাকিস্তানের প্রধানমন্ত্রী বেনজীর ভূট্টো, বাংলাদেশের রাষ্ট্রপতি জিয়াউর রহমান, রাষ্ট্রপতি হোসাইন মোহাম্মদ এরশাদ সহ দেশ বিদেশের প্রখ্যাত ও বিখ্যাত ব্যক্তিরা। পীর মজিবর রহমান চিশতী আধ্যাতিক সাধনার পাশাপাশি ধর্মীয় এবং নৈতিক শিক্ষার প্রসার ও নানা হিতকর কর্মাকান্ডে নিজেকে উৎসর্গ করেছিলেন।

তার দান করা সম্পত্তি নিজ জন্মভূমি চকবরকত দ্বি-মুখী দাখিল মাদ্রাসা, এতিমখানা, চকবরকত পুলিশ ফাঁড়ি, চকবরকত উপ-স্বাস্থ্য কেন্দ্র, চকবরকত ইউনিয়ন পরিষদ, চকবরকত পোষ্ট অফিস, ভাতকোঠা পোষ্ট অফিস। বর্তমানে এছাড়াও ৩২/১১ শেরশাহ সুরী মোহাম্মদপুর ঢাকায় ট্রাষ্ট বোর্ড, ২৪৭/২ এ আহম্মদ নগর পাইকপাড়া মীরপুর-১ এতিমখানা, নতুন খায়ের তলা, শহিদ মশিউর রহমান বাইপাস সড়ক যশোর। এছাড়াও ঢাকা, কক্সবাজার ও যশোরে রয়েছে আরোও কোটি কোটি টাকার অনেক সম্পত্তিসহ নিজ গ্রামে প্রায় ৩/৪শ বিঘা সম্পত্তি। পীর মজিবর রহমান চিশতী বেঁচে থাকা অবস্থায়  ৪ জুন ২০০০ সালে ঢাকা মোহাম্মদপুর সাব রেজিষ্টি অফিসে পীর সাহেব সহ ৭ জনকে নিয়ে একটি রেজিষ্ট্রি ট্রাষ্ট সম্পাদন করেন। তার পরেই ৩২/১১ শেরশাহ সুরী মোহাম্মদপুর ২৯ শে সেপ্টেম্বর’২০০০ সালে ঢাকায় পীর মজিবর রহমানকে হত্যা করে দুর্বত্তরা।

উপরে