প্রকাশিত : ২০ মে, ২০২০ ১৫:৪১
প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে সংবাদ সম্মেলন

বগুড়ায় করোনাতে হোটেল-মোটেল মালিক শ্রমিকদের রক্ষার্থে ৫ দফা দাবি

অনলাইন ডেস্ক
বগুড়ায় করোনাতে হোটেল-মোটেল মালিক
শ্রমিকদের রক্ষার্থে ৫ দফা দাবি

করোনা পরিস্থিতিতে হোটেল-মোটেল, রেস্তোরা মালিক-শ্রমিকদের রক্ষার্থে বগুড়া হোটেল-মোটেল ওনার্স এসোসিয়েশনের উদ্যোগে ৫ দফা দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুর ১২টায় বগুড়া প্রেসকাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের যুগ্ম আহবায়ক জিএম সাকলায়েন বিটুল।

সংবাদ সম্মেলনে বলা হয়, শতাব্দীর অভিশাপ করোনাসংক্রমণে মহামারীর ভয়াল থাবা গোটা বিশ্বের সাথে সাথে আমাদের দেশেও এর ব্যাপক প্রভাব পড়েছে। বর্তমানে জাতি একটি অকল্পনীয় দুর্যোগকাল অতিক্রম করছে। সেই করোনা পরিস্থিতির ধাক্কা প্রত্যেকটি ক্ষেত্রে প্রভাব ফেলেছে। যার থেকে হোটেল-মোটেল ব্যবসায়ীরাও রক্ষা পায়নি। দেশবাসীর জীবন-জীবিকা স্বাভাবিক রাখতে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সময়োপযোগী দিক নির্দেশনা দিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সরকার বিপুল অংকের আর্থিক প্রনোদনার সুবাদে দেশের অর্থনীতির সকল খাত সুরক্ষাসহ এখনো স্বাভাবিক গতিতে সচল হয়ে রয়েছে। সরকারের বলিষ্ঠ পদক্ষেপে সকল অভাবী দুয়ারে খাদ্য সামগ্রীসহ নগদ অর্থ পৌছে গেছে। এমতাবস্থায় বগুড়া জেলা হোটেল-মোটেল ব্যবসায়ীরা এক দুর্যোগময় পরিস্থিতি পার করছে। হোটেল-মোটেল মালিক-শ্রমিক, রেস্তোরা মালিক-শ্রমিকরা দুর্বিসহ জীবন-যাপন করছেন। এসব প্রতিষ্ঠান ও এর সাথে জড়িত মালিক শ্রমিকদের রক্ষায় ৫ দফা দাবি মেনে নেয়ার জন্য বর্তমান সরকারের প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন করা হয়।

দাবিগুলোর মধ্যে শ্রমিক কর্মচারিদের আগামী ডিসেম্বর মাস পর্যন্ত বেতন-ভাতা প্রদানের জন্য নগদ আর্থিক প্রনোদনা প্রদান, বাংলাদেশ ব্যাংক কর্তৃক প্রযোজ্য শতকরা ৪ ভাগ হারে ঋণ প্রদানের ব্যবস্থা করা, ডিসেম্বর পর্যন্ত ঋণের সুদ মওকুফকরণ, ডিসেম্বর মাস পর্যন্ত ভ্যাট, ট্যাক্স, পৌরকর, লাইসেন্স ফি মওকুফ ও বাড়িভাড়া/জায়গা ভাড়া চুক্তি অনুসারে শতকরা ৫০ ভাগ মওকুফ নির্ধারণে বাড়ির মালিকদের প্রতি নির্দেশনা প্রদানের জন্য বর্তমান সরকারের প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানানো হয়। সংবাদ সম্মেলনে এসময়ে সংগঠনের পক্ষে উপস্থিত ছিলেন বগুড়া হোটেল মোটেল ওনার্স এসোসিয়েশন এর নবগঠিত আহব্বায়ক কমিটির যুগ্ম আহব্বায়ক যথাক্রমে নাহিদুজ্জামান নিশাদ (রোচাস্) ও এস এম দেলোয়ার হোসেন (হোটেল ক্যাসেল সোয়াদ), সদস্যবৃন্দ যথাক্রমে ইসতিয়াক হায়দার (জিভে জল), জিয়াউল হক জিয়া, মিটুল (সেঞ্চুরি মোটেল), মোস্তফা সাদিক রুপম  (সেফওয়ে মোটেল) এবং ফজলে রাব্বী (বার বি কিউ) প্রমুখ। সংবাদ সম্মেলন পরবর্তী উক্ত দাবির প্রেক্ষিতে বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ এর মাধ্যমে সংগঠনের নেতৃবৃন্দরা মাননীয় প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপিও জমা দিয়েছেন যার অনুলিপি অর্থ, বাণিজ্য এবং বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ে প্রেরণসহ দেয়া হয়েছে প্রশাসনের বিভিন্ন স্তরে।

উপরে