প্রকাশিত : ১৬ জুলাই, ২০২০ ২১:১৫

মোহাম্মাদ আলী হাসপাতালে করোনাযোদ্ধাদের খাবার পানি দিচ্ছে মুনলাইট

মোহাম্মাদ আলী হাসপাতালে করোনাযোদ্ধাদের খাবার পানি দিচ্ছে মুনলাইট

’করোনাযোদ্ধাদের জন্য ভালোবাসা’ এই শ্লোগানে করোনা চিকিৎসার জন্য নির্ধারিত বগুড়া সরকারি মোহাম্মদ আলী হাসপাতালের ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী ও করোনায় আক্রান্তদের জন্য  প্রতিদিন দুইশত বোতল খাবার পানি দেয়া হচ্ছে।

এছাড়াও তাদের জন্য একশত পিস কে এন-৯৫  মাস্ক,বেশকিছু পালস অক্সিমিটার,ইনফারেট থার্মোমিটার দেয়া হয়। বেসরকারি উন্নয়ন সংস্থা মুনলাইট ডেভেলপমেন্ট সোসাইটি ও উইকেয়ার এই উদ্যোগ নিয়েছে। 

বৃহস্পতিবার বগুড়া সরকারি মোহাম্মদ আলী হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: নুরুজ্জামান সঞ্চয়ের হাতে এগুলো তুলে দেয়া হয়।

সামাজিক দুরত্ব মেনে হাসপাতাল মিলনায়তনে আয়োজিত হস্তান্তর অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা: শফিক আমিন কাজল, ডা: খায়রুল বাশার মোমিন, বগুড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরিফ রেহমান, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জেএম রউফ, ডিবিসি নিউজের বগুড়া প্রতিনিধি রাকিব জুয়েল, মুনলাইট ডেভেলপমেন্ট সোসাইটি সমন্বয়ক শাহিদুল আলম তুষার প্রমূখ।

অনুষ্ঠানে আলোচকরা বলেন, হাসপাতালের ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মীরা শুরু থেকেই স্বাস্থ্য ঝুঁকি নিয়ে করোনা আক্রান্তদের সেবা দিচ্ছেন। তাদের এই উদ্যোগের কারণে অনেক রোগী চিকিৎসা সেবা পাচ্ছেন। সরকারি বরাদ্দের পরেও হাসপাতালে খাবার পানির সংকট রয়েছে। সম্পূর্ণ মানবিক বিষয় চিন্তা করে খাবার পানি  দিয়ে করোনা যোদ্ধাদের পাশে দাঁডাল মুনলাইট। এই উদ্যোগকে স্বাগত জানান সকলেই। 

উল্লেখ্য,করোনা সংক্রমনের পর থেকে কর্মহীন,প্রতিবন্ধী, পথশিশু ছিন্নমুল ও অস্বচ্ছল মানুষদের মুনলাইটের পক্ষ থেকে খাদ্য সহায়তা দেয়া হচ্ছে। এছাড়াও প্রতিদিন দুপুরে শহরের সেন্ট্রাল মসজিদের সামনে থেকে ছিন্নমুলদের রান্না করা খাবার বিতরণ করা হচ্ছে। 

উপরে