প্রকাশিত : ২০ জুলাই, ২০২০ ১৬:৩৫

বগুড়ার শেরপুরে আরডিএ স্কুল এন্ড কলেজের পক্ষ থেকে দরিদ্র শিক্ষার্থীদের মাঝে স্মার্টফোন বিতরণ

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
বগুড়ার শেরপুরে আরডিএ স্কুল এন্ড কলেজের পক্ষ থেকে দরিদ্র শিক্ষার্থীদের মাঝে স্মার্টফোন বিতরণ

বগুড়ার শেরপুরে পল্লী উন্নয়ন একাডেমী ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজের (আরডিএ) অনলাইন কাসে অংশগ্রহণের জন্য দরিদ্র শিক্ষার্থীদের মাঝে স্মার্টফোন বিতরণ করা হয়েছে। সোমবার  আনুষ্ঠানিকভাবে স্মার্টফোন বিতরণ কার্যক্রম শুরু করা হয়। দরিদ্র শিক্ষার্থীদের চিহিৃত করে শিক্ষকদের মাধ্যমে তাদের হাতে স্মার্ট ফোন পৌঁছানো হচ্ছে।

করোনা ভাইরাস কারণে চলমান পরিস্থিতিতে আরডিএ ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের শিক্ষা কার্যক্রম গতিশীল রাখতে সরকারের নির্দেশনা অনুসারে অনলাইনে কাশ চলছে। স্মার্টফোন না থাকায় কিছু মেধাবী ও দরিদ্র্য শিার্থী অনলাইন কাসে অংশগ্রহণ করতে না পারায় তাদের স্কুল এন্ড কলেজের পক্ষ থেকে এসব স্মার্টফোন দেয়া হচ্ছে।

বর্তমানে দেশের অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের ন্যায় আরডিএ ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ, বগুড়ায় অনলাইনে পাঠদান কার্যক্রম চালু করা হয়। প্রতিদিন রুটিন অনুযায়ী বিভিন্ন মাধ্যমে এইসব কাসের পাশাপাশি নিয়মিত পরীক্ষাও নেয়া হচ্ছে। শতকরা ৯০ জন শিক্ষার্থী এসব কাস ও পরীক্ষায় অংশগ্রহণ করছে।

কিছু শিক্ষার্থী স্মার্ট ফোন সংগ্রহ করতে না পারায় ক্লাসে অংশগ্রহণ করতে পারছিল না, তাদের জন্য প্রতিষ্ঠান হতে  ফোন বিতরণের সিদ্ধান্ত নেয়া হয়। আরডিএ- এর ভারপ্রাপ্ত মহাপরিচালক মোঃ আব্দুস সামাদের তত্ত্বাবধানে এই কার্যক্রম পরিচালিত হচ্ছে। আরডিএ ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ নিয়মিত শিক্ষাকার্যক্রমের পাশাপাশি স্কাউটিং সহ বিভিন্ন সহ পাঠ্যক্রমিক কার্যক্রমে গুরুত্ব দিয়ে থাকে। বিশ্বের বিভিন্ন দেশের শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সুসম্পর্কের সুবাদে এই স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা বিভিন্ন দেশ ভ্রমনের সুযোগ পায়। আন্তর্জাতিক এই যোগাযোগের জন্য সম্প্রতি প্রতিষ্ঠানটি ব্রিটিশ কাউন্সিলের ইন্টারনেশনাল স্কুল এ্যাওয়ার্ড অর্জন করেছে। এছাড়া মেধাবী শিার্থীদের জন্য রয়েছে বিভিন্ন বৃত্তির সুযোগ।

উপরে