প্রকাশিত : ২৬ জুন, ২০২১ ১৪:৪৮

বাস্তুতন্ত্র পুনরুদ্ধারে শিক্ষা প্রতিষ্ঠানে গাছ লাগালেন হাসান আলী আলাল

প্রেস বিজ্ঞপ্তি
বাস্তুতন্ত্র পুনরুদ্ধারে শিক্ষা প্রতিষ্ঠানে গাছ লাগালেন হাসান আলী আলাল

প্রকৃতির মমতার জালে একটুখানি হৃদয়মাখা অনুভূতিতে প্রকৃতির মায়ের প্রতি কৃতজ্ঞতা জানাতে শুক্রবার বগুড়ার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সরকারি মুস্তফাবিয়া আলিয়া মাদ্রাসা প্রাঙ্গনে নিজস্ব উদ্যোগে ফলজ, বনজ ও ওষুধি বৃক্ষরোপন করে আকবরিয়া লিমিটেডের চেয়ারম্যান হাসান আলী আলাল। বৃক্ষরোপনকালে তিনি বলেন, প্রকৃতি আমাদের জীবনে কতটা গুরুত্বপুর্ণ তা আমরা করোনা অতিমারিতে হাড়ে হাড়ে টের পাচ্ছি। গোটা বিশ্ব এখন পরিবেশ বিপর্যয়ের রাহুগ্রাস হতে মুক্ত হতে চাচ্ছে। এ থেকে মুক্ত হতে হলে পরিবেশের ভারসাম্য রক্ষা করতে হবে। পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপনের বিকল্প নেই।

আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ৩ মাসব্যাপি বৃক্ষরোপনের কর্মসূচি ঘোষনা করেছেন। এ কর্মসূচি বাস্তবায়নে এ দেশের আবালবৃদ্ধবণিতাকে গাছ লাগানোর তাগিদ দিয়েছেন। গাছই পারে জাতিকে রক্ষা করতে। জীবনের সঙ্গে বৃক্ষের সম্পর্ক সুগভীর। বৃক্ষকে মানব জীবনের ছায়া স্বরুপ বলা হয়। বৃক্ষ আমাদের নিরব বন্ধু সে আমাদের প্রতিনিয়ত কত যে উপকার করছে তা একবার ভেবে দেখলে অনুধাবন করা যায় প্রত্যেক্ষ ও পরোক্ষভাবে বৃক্ষই আমাদের বাঁচিয়ে রেখেছে। তাই মানব জীবনে বৃক্ষের প্রয়োজনীয়তা অপরিসীম। তাই একটি সুখি ও সুন্দর জীবনের জন্য সকলকে এক মন্ত্রে উদ্বুদ্ধ হওয়া উচিৎ যে,‘লাগাবো বৃক্ষ তাড়াবো দুঃখ, চলো সবাই গাছ লাগাই না হয় জীবন রক্ষা নাই’। বৃক্ষ রক্ষা মানে নিজেদের জীবনেক রক্ষা করা। বৃক্ষরোপন অভিযান একটি মহৎ প্রচেষ্টা ও বৃক্ষরোপন করা একটা সদকাজারিয়ার ন্যায় সৎ কাজ।

এসময় উপস্থিত ছিলেন বগুড়া পৌরসভার সাবেক প্যানেল চেয়ারম্যান নুরুল আমিন নুরু, ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শাহ মেহেদী হাসান হিমু, তাওহীদ বাশার, স্বপন, বেলাল, ঠান্ডাসহ প্রমুখ।

 

উপরে