প্রকাশিত : ২৯ জুলাই, ২০২০ ১৪:৪২

সায়মা ওয়াজেদকে আ’লীগের অভিনন্দন

অনলাইন ডেস্ক
সায়মা ওয়াজেদকে আ’লীগের অভিনন্দন

জলবায়ু পরিবর্তনের ঝুঁকিতে থাকা দেশগুলো নিয়ে গঠিত ‘ক্লাইমেট ভালনারেবল ফোরাম (সিভিএফ)’-এর ‘থিমেটিক অ্যাম্বাসেডর’ মনোনীত হওয়ায় সায়মা ওয়াজেদ হোসেন পুতুলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে আওয়ামী লীগ।  

মঙ্গলবার দলের লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক বিবৃতিতে এ অভিনন্দন জানান।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর দৌহিত্রী এবং জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় অন্তঃপ্রাণ বিশ্বনেতা শেখ হাসিনার সুযোগ্য কন্যা, অটিজম ও মানসিক স্বাস্থ্য বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ হোসেন বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মেধা-মনন-প্রতিভা ও মানসিক বিকাশে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন। দেশে দেশে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের পরিপূর্ণ বিকাশের সব প্রতিবন্ধকতাকে জয় করে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে তিনি এক আলোকবর্তিকা। তাকে সিভিএফ-এর ‘থিমেটিক অ্যাম্বাসেডর’ মনোনীত করার সময়োপযোগী সিদ্ধান্তকে আওয়ামী লীগ আন্তরিকভাবে স্বাগত জানাচ্ছে।

তিনি বলেন, আওয়ামী লীগ বিশ্বাস করে, বিশ্বখ্যাত অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ হোসেনের মেধা-মনন-প্রজ্ঞা এবং দূরদর্শী নেতৃত্ব ক্লাইমেট ভালনারেবল ফোরাম (সিভিএফ)-এর লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নকে আরও গতিশীল করবে। তার দক্ষতা ও অভিজ্ঞতা সিডিএফ সদস্যভুক্ত দেশসমূহের জনগণের মধ্যে জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় ব্যাপক সচেতনাবোধ ও মতৈক্য সৃষ্টিতে সহায়ক হবে। জলবায়ু পরিবর্তনের কারণে ঝুঁকিপূর্ণ দেশসমূহের মধ্যে বৈশ্বিক উষ্ণায়ন রোধ ও অভিযোজন কার্যক্রম জোরদার করার মধ্য দিয়ে তিনি আমাদের এ প্রিয় ধরিত্রীর সুনির্মল প্রবাহ এবং প্রাণ-প্রকৃতির প্রফুল্ল-চিত্তের উন্মুক্ত দিগন্ত উন্মোচনে গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হবেন।

ওবায়দুল কাদের বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)-এর মহাপরিচালকের উপদেষ্টা ও অটিজম বিষয়ক জাতীয় পরামর্শক কমিটির চেয়ারম্যান সায়মা ওয়াজেদ হোসেন বাংলাদেশ ও বাঙালি জাতির অহংকার- নারী জাগরণের পথিকৃৎ। সিভিএফ-এর ‘থিমেটিক অ্যাম্বাসেডর’ মনোনীত হওয়ায় মানবকল্যাণে আত্মনিবেদিত এ তরুণ মেধাবী নেতৃত্বকে আওয়ামী লীগের পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। তার উত্তরোত্তর সফলতা ও সমৃদ্ধি কামনা করছি।

উপরে