প্রকাশিত : ৭ জানুয়ারী, ২০২১ ১৫:২৭

দলীয় শৃঙ্খলা পরিপন্থি কাজ থেকে বিরত থাকার আহ্বান কাদেরের

অনলাইন ডেস্ক
দলীয় শৃঙ্খলা পরিপন্থি কাজ থেকে বিরত থাকার আহ্বান কাদেরের

দলীয় শৃঙ্খলা ও স্বার্থ পরিপন্থি কর্মকাণ্ড থেকে বিরত থাকতে সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বৃহস্পতিবার সকালে নিজের সরকারি বাসভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিয়মিত ব্রিফিংয়ে এই আহ্বান জানান সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, কোনো কোনো দলীয় দায়িত্বশীল নেতা ও জনপ্রতিনিধি দলের বিদ্রোহী প্রার্থীদের মদদ দিচ্ছেন  বলে অভিযোগ রয়েছে। তাঁদেরকে সংগঠনবিরোধী এসব কার্যকলাপ থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হচ্ছে। অন্যথায় সংগঠনবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অপরাধে দল তাঁদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেবে।'

ওবায়দুল কাদের আরো বলেন, 'আওয়ামী লীগ একটি বৃহৎ রাজনৈতিক দল, যেকোনো নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ার মতো একাধিক যোগ্য প্রার্থী থাকা স্বাভাবিক৷ সুতরাং মনোনয়ন বঞ্চিতদের যোগ্যতা অনুযায়ী সাংগঠনিকভাবে মূল্যায়নের সুযোগ রয়েছে।'

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রতিটি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত করার জন্য দলের সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে দলের সিনিয়র নেতাদের সমন্বয়ে পৃথক পৃথক মনোনয়ন বোর্ড রয়েছে। একটি স্থানীয় সরকার, অপরটি সংসদীয়।

সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী তৃণমূল নেতাদের মতামত, সংশ্লিষ্ট জেলা উপজেলা পর্যায়ের নেতাদের সুপারিশ, সরকারি-বেসরকারি এবং দলীয় সার্ভে রিপোর্ট পাশাপাশি প্রার্থীদের যোগ্যতা, ত্যাগ ও জনপ্রিয়তা বিবেচনা করে দলীয় মনোনয়ন চূড়ান্ত করা হয় বলে জানান ওবায়দুল কাদের।

উপরে