প্রকাশিত : ২ মার্চ, ২০২১ ১৪:৫৬

বগুড়া পৌরসভা নির্বাচনে জামানত হারালেন আ.লীগ প্রার্থী

অনলাইন ডেস্ক
বগুড়া পৌরসভা নির্বাচনে জামানত হারালেন আ.লীগ প্রার্থী

দেশের সবচেয়ে বড় বগুড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবু ওবায়দুল হাসান ববি ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আব্দুল মতিনের জামানত বাজেয়াপ্ত হয়েছে। রোববার পঞ্চমধাপে অনুষ্ঠিত এই নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী রেজাউল করিম বাদশা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৮২ হাজার ২১৭ ভোট।

বাদশার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী (স্বতন্ত্র) ছিলেন আব্দুল মান্নান আকন্দ। তিনি ভোট পেয়েছেন ৫৬ হাজার ৯০ ভোট। এদিকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবু ওবায়দুল হাসান ববি নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ২০ হাজার ৮৯ ভোট এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আব্দুল মতিন পেয়েছেন ৬ হাজার ১৯১ ভোট।

বগুড়া পৌরসভার মোট ২ লাখ ৭৫ হাজার ৮৭০ জন ভোটারের মধ্যে ভোট প্রদান করেন ১ লাখ ৬৫ হাজার ১১২ জন ভোটার। শতকরা হিসেবে ভোট প্রদানের হার ৫৯ দশমিক ৮৫ ভাগ।

বগুড়া পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালনকারী জেলার জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা মোঃ মাহবুব আলম শাহ জানান, নির্বাচনী বিধি অনুযায়ী কোনো প্রার্থী প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগ না পেলে তার জামানত বাজেয়াপ্ত হবে। সেই হিসেবে বগুড়া পৌরসভায় মেয়র পদে প্রদত্ত ভোট ছিল ১ লাখ ৬৫ হাজার ১১২টি। সেখানে আট ভাগের এক ভাগ দাঁড়ায় ২০ হাজার ৬৩৯ ভোট। কিন্তু আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবু ওবায়দুল হাসান ববি ভোট পেয়েছেন ২০ হাজার ৮৯ ভোট। মাত্র ৫৫০ ভোট কম পাওয়ার জন্য তার জামানত বাজেয়াপ্ত হবে। এইকভাবে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আব্দুল মতিনের প্রাপ্ত ভোট ৬ হাজার ১৯১। তিনিও জামানত হারাবেন।

উপরে