প্রকাশিত : ৭ জুন, ২০২১ ১৫:০১

জাতীয় বাজেটে কৃষিখাতে সর্বোচ্চ বরাদ্দ চাই: কৃষক সমিতি

প্রেস বিজ্ঞপ্তি
জাতীয় বাজেটে কৃষিখাতে সর্বোচ্চ বরাদ্দ চাই: কৃষক সমিতি

বাংলাদেশ কৃষক সমিতি কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে আজ বেলা ১১ টা ৩০ মিনিটে বগুড়া শহরের সাতমাথায় এক সংক্ষিপ্ত কৃষক বন্ধন অনুষ্ঠিত হয়। 

 
বাংলাদেশ কৃষক সমিতি বগুড়া জেলা কমিটির সভাপতি কৃষকনেতা বীর মুক্তিযোদ্ধা সন্তোষ কুমার পালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন কৃষক সমিতি কেন্দ্রীয় কমিটির সদস্য এবং জেলা কমিটির সাধারণ সম্পাদক হাসান আলী শেখ, স্বাধীন বর্মন, নিমাই ঘোষ, সাজেদুর রহমান ঝিলাম, সাদ্দাম হোসেন, সোহানুর রহমান সোহান। শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি বগুড়া জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড জিন্নাতুল ইসলাম জিন্না, বীর মুক্তিযোদ্ধা মাহফুজুল হক দুলু প্রমুখ। 
 
আসন্ন বাজেটে কৃষিখাতে সর্বোচ্চ বরাদ্দের দাবিসহ ৮ দফা দাবিতে এক বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
 
সভায় বক্তারা কৃষকসহ গ্রামীণ শ্রমজীবীদের অগ্রাধিকার ভিত্তিতে করোনা ভ্যাকসিন প্রদান, করোনাকালীন ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতিপূরণ প্রদান, প্রান্তিক কৃষক ও গ্রামীণ মজুরদের ব্যাংকসহ এনজিও'র ক্ষুদ্র ঋণ মওকুফ, প্রকৃত কৃষকের তালিকা হালনাগাদ করে ব্যাংক একাউন্ট ও কৃষি কার্ড প্রদান, লটারি সিস্টেম বন্ধ করে প্রকৃত কৃষকের কাছ থেকে সরাসরি ধান ক্রয়, ইউনিয়ন পর্যায়ে অস্থায়ী ধানের গুদাম নির্মান, সরকারি ক্রয় কেন্দ্র চালুকরণ, ধান বিক্রির টাকা কৃষককে নগদ পরিশোধ, মোট উৎপাদনের ২০% ধান সরকারিভাবে ক্রয় এবং বাজেটে কৃষি খাতে সর্বোচ্চ বরাদ্দের দাবি জানান। 
 
উপরে