প্রকাশিত : ২৭ জুন, ২০২১ ১৫:৩৩

সিভিল সার্জনের নিকট বগুড়া জেলা বিএনপি'র স্মারক লিপি প্রদান

প্রেস বিজ্ঞপ্তি
সিভিল সার্জনের নিকট বগুড়া জেলা বিএনপি'র স্মারক লিপি প্রদান

বগুড়া সহ সারাদেশে করোনা ভাইরাসের আবির্ভাব বৃদ্ধি পাওয়ায় সিভিল সার্জনের নিকট স্মারক লিপি প্রদান করেছে বগুড়া জেলা বিএনপি । বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি কেন্দ্রীয় কর্মসূচির মোতাবেক রবিবার দুপুর বগুড়া সিভিল সার্জন অফিসে সিভিল সার্জন ডঃ মোঃ গওসুল আজিম চৌধুরীর নিকট স্মারকলিপি প্রদান করেন বগুড়া জেলা বিএনপির নেতৃবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক এমপি মোঃ হেলালুজ্জামান  তালুকদার লালু, বগুড়া জেলা বিএনপি'র যুগ্ন আহবায়ক ফজলুল বারী তালুকদার বেলাল, বগুড়া পৌরসভা মেয়র ও বগুড়া জেলা বিএনপি'র আহ্বায়ক কমিটির সদস্য রেজাউল করিম বাদশা, বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য ও বগুড়া জেলা বিএনপির আহবায়ক সদস্য আলী আজগর তালুকদার হেনা, বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও ড্যাব বগুড়া জেলা শাখার সভাপতি অধ্যাপক ডাক্তার শাহ মোঃ শাহাজাহান আলী, ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান।

স্মারকলিপিতে বগুড়া জেলা বিএনপি দাবি জানান, মহামারী করোনা ভাইরাস এর দ্বিতীয় ঢেউ সংক্রমণে আমাদের বগুড়া জেলা পরিস্থিতি দিন দিন অবনতি ঘটছে। সংক্রমিত রোগীর সংখ্যা ও মৃত্যুর হার বৃদ্ধি পাচ্ছে প্রতিনিয়ত। হাসপাতালে চিকিৎসা ব্যবস্থাও পর্যাপ্ত নয়। এমতাবস্থায়-ঃ (ক) করোনা ভাইরাস এর সংক্রমণ রোধে যত দ্রুত সম্ভব সকল মানুষকে বিনামূল্যে টিকা প্রদানের ব্যবস্থা করতে হবে। (খ) বগুড়া জেলা ও উপজেলা হাসপাতালগুলোতে অধিকহারে বিনামূল্যে সরকারি খরচে করোনা টেস্ট করার ব্যবস্থা করতে হবে। (গ) বগুড়া জেলা সদরে পৃথক হাসপাতাল স্থাপন ও শয্যা সংখ্যা বৃদ্ধি এবং সরকারি খরচে বিনামূল্যে চিকিৎসা ব্যবস্থা করতে হবে। (ঘ) যেহেতু করোনা রোগের চিকিৎসায় অক্সিজেন ও আই সি ইউ অত্যন্ত জরুরী বিষয়, সেহেতু বগুড়া জেলা সদর ও সকল উপজেলার পর্যাপ্ত আই সি ইউ বেড, হাইফোনজেল ও সিলিন্ডারের ব্যবস্থা করতে হবে। (ঙ) জেলা-উপজেলা হাসপাতালগুলোতে পর্যাপ্ত চিকিৎসক, নার্সসহ পর্যাপ্ত টেকনিশিয়ান ও লোক বল নিয়োগ ও অন্যান্য রোগের চিকিৎসা ব্যবস্থা করা। (চ)  বগুড়া জেলার অসুস্থ, বৃদ্ধ ও চলাচলের অনুপযোগী রুগীর করোনা টেষ্টের জন্য বাড়ীতে যেয়ে নমুনা সংগ্রহ ও সরকারি খরচে টেস্ট এর ব্যবস্থা করা। (ছ) সার্বিক চিকিৎসা সেবার জন্য অধিক সংক্রমণ বৃদ্ধি অঞ্চল চিহ্নিত করে পর্যাপ্ত অর্থ বরাদ্দ করতে হবে।

যেহেতু বগুড়া জেলা এখন করোনা ভাইরাস রোগ সংক্রমণের হটস্পট, সেহেতু জনগণের চিকিৎসাসেবা নিশ্চিত করার ল্েয উল্লেখিত ব্যবস্থা নেওয়ার জন্য বাংলাদেশ জাতীয়তাবাদি দল- বিএনপি বগুড়া জেলার কমিটির প থেকে জোর দাবি জানাচ্ছি।

 

উপরে