প্রকাশিত : ১০ জুলাই, ২০২১ ১৬:১৪

ছাত্র ইউনিয়ন বগুড়ার প্রতীকী মানববন্ধন অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি
ছাত্র ইউনিয়ন বগুড়ার প্রতীকী মানববন্ধন অনুষ্ঠিত
লকডাউনে শ্রমজীবী মানুষের ঘরে ঘরে রেশন প্রদান, সকল জনগণকে সার্বজনীন ভ্যাক্সিন প্রদান, দেশের সকল জেলা, উপজেলার হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্সে পর্যাপ্ত অক্সিজেন ও চিকিৎসা সামগ্রীর ব্যবস্থাকরণ, ঈদের আগে শ্রমিক কর্মচারীদের বেতন বোনাস পরিশোধ ও
নারায়ণগঞ্জের রূপগঞ্জে শ্রমিক হত্যার বিচার ও জনবান্ধন লকডাউন সহ বিভিন্ন দাবিতে আজ শনিবার সকাল ১১ টায় বগুড়ার ঐতিহাসিক সাতমাথায় বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা সংসদের প্রতীকী মানববন্ধন অনুষ্ঠিত হয়।
 
মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি ও বগুড়া জেলা সংসদের সভাপতি মোঃ সাদ্দাম হোসেন, জেলা সংসদের সাধারণ সম্পাদক মোঃ সোহানুর রহমান সোহান, সাংগঠনিক সম্পাদক ছাব্বির আহম্মেদ, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক নাইম ইসলাম, ছাত্র ইউনিয়ন সরকারি আজিজুল হক কলেজ সংসদের সভাপতি আরমানুর রশিদ আকাশ প্রমুখ।
 
মানববন্ধনে বক্তারা বলেন, "প্রথম দিকে মানুষ লকডাউন মেনে চলেছিল কিন্তু সরকার মানুষকে খাদ্য চিকিৎসার নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। লকডাউনের সুফল পেতে জনগণকে রেশনিংয়ের আওতায় আনতে হবে। যথাসময়ে প্রয়োজনীয় উদ্যোগ না নেওয়ায় ভ্যাক্সিনের সংকট তৈরি হয়েছে। করোনা মোকাবিলায় অতিদ্রুত সকল জনগণকে সার্বজনীন ভ্যাক্সিন প্রদান করতে হবে। অক্সিজেনের অভাবে দেশের বিভিন্ন জায়গায় অনেক লোকজন মৃত্যুবরণ করেছে। আমরা দেশের সকল জেলা, উপজেলার হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্সে পর্যাপ্ত অক্সিজেন ও চিকিৎসা সামগ্রীর ব্যবস্থাকরণের দাবি জানাচ্ছি।"
 
এছাড়া নারায়ণগঞ্জের রুপগঞ্জে অবস্থিত হাসেম ফুড এন্ড বেভারেজে অগ্নিকান্ডের ঘটনায় আহত শ্রমিকদের যথাযথ চিকিৎসার নিশ্চয়তা, নিহতদের ক্ষতিপূরণ এবং কারখানার মালিক ও দায়িত্বে অবহেলাকারী আমলাদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানাচ্ছি।"
উপরে