প্রকাশিত : ২ সেপ্টেম্বর, ২০২১ ১৭:৫১

জিয়াউর রহমানকে খেতাব দিয়েছিলেন তো বঙ্গবন্ধু: নূর

অনলাইন ডেস্ক
জিয়াউর রহমানকে খেতাব দিয়েছিলেন তো বঙ্গবন্ধু: নূর

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর বলেছেন, জিয়াউর রহমান ছিলেন একজন সেক্টর কমান্ডার। আর জিয়াউর রহমানকে বীর উত্তম উপাধি দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কিন্তু রাজনৈতিক দুর্বৃত্তরা বলছে জিয়াউর রহমান নাকি মুক্তিযুদ্ধই করেনি। আবার একদল বঙ্গবন্ধুকে খাটো করে কথা বলছে। এটা কোন ধরনের রাজনীতি।

আজ বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে জেনারেল এমএজি ওসমানীর ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত ‘৭১-এর মহান মুক্তিযুদ্ধ ও জেনারেল এমএজি ওসমানী’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

নূর বলেন, দেশে অসুস্থ রাজনীতি চলছে। তরুণ প্রজন্ম ও সচেতন নাগরিকদের বলব অর্বাচীন ও রাজনীতির দুর্বৃত্তদের ছুঁড়ে ফেলে ৭১ সালের প্রকৃতি মুক্তিযুদ্ধ নিয়ে এদেশে নতুন ধারার রাজনীতি প্রতিষ্ঠা করতে হবে।

ভাসানী অনুসারী পরিষদের চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরী সভাপতিত্বে এবং ঢাকা মহানগর ভাসানী অনুসারী পরিষদের সভাপতি হাবিবুর রহমান রিজুর পরিচালনায় বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, মুক্তিযোদ্ধা সংসদের  সাবেক মহাসচিব নঈম জাহাঙ্গীর, ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, বীর মুক্তিযোদ্ধারা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক লায়লা পারভীন বানু, মুক্তিযোদ্ধা ডা. নাজিম উদ্দিন, মুক্তিযোদ্ধা ইসতিয়াক আজিজ উলফাত, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ইকবাল হোসেন ফোরকান, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি মহাসচিব মুক্তিযোদ্ধা মনোয়ারুল ইসলাম  প্রমুখ।

উপরে