প্রকাশিত : ৫ অক্টোবর, ২০২১ ১৬:১০

সরকার জনবিস্ফোরণের ভয়ে ভীত: ফখরুল

অনলাইন ডেস্ক
সরকার জনবিস্ফোরণের ভয়ে ভীত: ফখরুল

বর্তমান কর্তৃত্ববাদী আওয়ামী সরকার এখন জনবিস্ফোরণের ভয়ে ভীত বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার বিএনপির সহ-দফতর সম্পাদক মো. তাইফুল ইসলাম টিপুর স্বাক্ষরিত এক সংবাদ বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন। গতরাতে ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম নয়নকে বাড়িতে না পেয়ে তার পিতা আক্কাস শেখ, চাচা আতর আলী শেখ ও এবাদত শেখকে গ্রেফতারের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এ বিবৃতি দেন ফখরুল।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান কর্তৃত্ববাদী আওয়ামী সরকার জনবিস্ফোরণের ভয়ে ভীত। তাই সরকার নানাভাবে দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল-বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে হয়রানি করেছে। তারই ধারাবাহিকতায় গতরাতে ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম নয়নের বাড়িতে গ্রেফতার অভিযান চালায় পুলিশ। সবচেয়ে নিষ্ঠুর অমানবিকতা এই যে, নয়নকে বাড়িতে না পেয়ে তার বৃদ্ধ পিতা ও দুই চাচাকে গ্রেফতার করা হয়েছে।

তিনি বলেন, জনসমর্থনহীন বিনা ভোটের সরকার নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে আইন শৃঙ্খলা বাহিনী ও প্রশাসন যন্ত্রকে কব্জায় নিয়েছে, বিচার বিভাগের স্বাধীনতা ভুলুণ্ঠিত করা হয়েছে। আওয়ামী লীগ সরকার বিএনপিসহ দেশের সকল বিরোধী দল সমূহকে দমন করতে নব্য বাকশালী শাসন বলবৎ রেখে জনগণকে শাসন ও শোষণ করতে চায়। রাজনীতিকে নস্যাৎ করতে আওয়ামী সরকার ফ্যাসিবাদী কায়দায় দেশ শাসনে মাতোয়ারা হয়ে উঠেছে।

তিনি আরও বলেন, মানবতাবিরোধী সকল কর্মকাণ্ডে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকার দলীয় সন্ত্রাসীদের ব্যবহার করা হচ্ছে। ভোট ছাড়াই রাষ্ট্রীয় ক্ষমতা জবরদখলকারী বর্তমান গণবিচ্ছিন্ন সরকার তাদের বেসামাল অবস্থাকে সন্ত্রাসী কায়দায় সামাল দেওয়ার জন্যই বিএনপির নেতাকর্মীদেরকে দমন-নিপীড়নে লিপ্ত রয়েছে। কিন্তু জালিম সরকারের এসব অন্যায় ও কুমতলব তছনছ করে দেশে হারানো গণতন্ত্র, রাজনীতি ও ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে জনগণ এখন রাজপথে নামার প্রস্তুতি গ্রহণ করেছে।

উপরে