প্রকাশিত : ১৯ নভেম্বর, ২০২১ ১৪:৪২

খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর দাবি বিপ্লবী ওয়ার্কার্স পার্টির

অনলাইন ডেস্ক
খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর দাবি বিপ্লবী ওয়ার্কার্স পার্টির

বিদেশে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা গ্রহণ নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি। 

পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক আজ শুক্রবার (১৯ নভেম্বর) এক বিবৃতিতে এই আহ্বান জানান।

বিবৃতিতে বলা হয়েছে, খালেদা জিয়ার জীবন রক্ষায়  মানবিক বিবেচনায় অতিদ্রুত সরকারের এই সিদ্ধান্ত নেওয়া প্রয়োজন। যে নির্বাহী আদেশে সরকার তাঁর (খালেদা জিয়া)  দণ্ড স্থগিত রেখেছে, এখন একই ধরনের নির্বাহী আদেশে তাঁকে বিদেশে উচ্চতর চিকিৎসার সুযোগও দেওয়া সম্ভব। রাজনৈতিক সদিচ্ছা ও সিদ্ধান্ত থাকলে আইনি মারপ্যাঁচ কোনো সমস্যা নয় বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

বিবৃতিতে সাইফুল হক বলেন, দেশে অতীতেও সাজাপ্রাপ্ত ব্যক্তিদের বিদেশে চিকিৎসা নেওয়ার উদাহরণ রয়েছে। সাবেক প্রধানমন্ত্রী হিসেবে উপযুক্ত চিকিৎসা লাভ তাঁর অধিকারও বটে। তাই কোনো প্রতিশোধপরায়ণ মনোভাব থেকে এসব বিষয়কে দেখা ঠিক হবে না। 

সরকারের রাজনৈতিক সমীকরণ, হিসাব-নিকাশ ও দীর্ঘসূত্রতার কারণে খালেদা জিয়ার জীবন বিপন্ন হলে তাঁর সমুদয় দায় সরকারকেই বহন করতে হবে। যা দেশের বিদ্যমান রাজনৈতিক সংকট বাড়িয়ে দেবে। 

তাই সুচিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে যাওয়ার সুযোগ দিয়ে সরকার প্রজ্ঞা ও দূরদর্শিতার পরিচয় দেবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন সাইফুল হক। 

উপরে