প্রকাশিত : ২০ নভেম্বর, ২০২১ ১৪:৩৪

মিথ্যা অজুহাতে খালেদা জিয়াকে সুচিকিৎসা বঞ্চিত করছে সরকার: মঈন খান

অনলাইন ডেস্ক
মিথ্যা অজুহাতে খালেদা জিয়াকে সুচিকিৎসা বঞ্চিত করছে সরকার: মঈন খান

সরকার মিথ্যা অজুহাত দেখিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসা থেকে বঞ্চিত করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান।

খালেদা জিয়ার মুক্তি ও তার বিদেশে চিকিৎসার দাবিতে শনিবার সকালে নয়াপল্টনে গণঅনশন কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন। 

মঈন খান বলেন, খালেদা জিয়া বাংলাদেশের তিনবারের নির্বাচিত প্রধানমন্ত্রী, দুবারের বিরোধীদলীয় নেত্রী। তিনি দীর্ঘ নয় বছর আন্দোলন–সংগ্রাম করে এ দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেন। আজ তাকে মিথ্যা মামলায়, রাজনৈতিক মামলায় কারারুদ্ধ করে রাখা হয়েছে, এটা চলতে পারে না। 

তিনি বলেন, খালেদা জিয়া গুরুতর অসুস্থ, তার সুচিকিৎসার কোনো ব্যবস্থা নেই। একজন সাধারণ নাগরিক হিসেবে সুচিকিৎসা পাওয়া তার মৌলিক অধিকার। কিন্তু সরকার মিথ্যা অজুহাত দেখিয়ে তাকে সুচিকিৎসা থেকে বঞ্চিত করছে; চিকিৎসা পাওয়ার অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে।

বিদেশে খালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে সকাল ৯টা থেকে গণঅনশন কর্মসূচি শুরু করে বিএনপি। নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে এ কর্মসূচি বিকল ৪টা পর্যন্ত চলবে।

কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও এর এক ঘণ্টা আগে থেকেই শত শত নেতাকর্মী নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনের সড়কে অবস্থান নেন। 
অনশনে সংহতি জানিয়ে ২০-দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের বিভিন্ন শরিক দলের নেতা, সাংবাদিক ইউনিয়নের নেতাসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরা বক্তব্য দিচ্ছেন।

গণঅনশন কর্মসূচিতে উপস্থিত হন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান,  গয়েশ্বর চন্দ্র রায়, জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা,  আমান উল্লাহ আমান,  আবদুস সালাম,  রুহুল কবির রিজভী, শহিদউদ্দিন চৌধুরী এ্যানি, রফিকুল আলম মজনু,  আমিনুল হক, সাইফুল আলম নীরব, সুলতান সালাউদ্দীন টুকু, হাসান জাফির তুহিন,  শহীদুল ইসলাম বাবুল,  আফরোজা আব্বাস, আমিরুল ইসলাম আলিম,  শামীমুর রহমান শামীম,  তাইফুল ইসলাম টিপু,  ফজলুর রহমান খোকন,  ইকবাল হোসেন শ্যামল, কাজী রওনকুল ইসলাম শ্রাবন, আমিনুর রহমান আমীন ও তানজিম হাসানসহ নেতাকর্মীরা

উপরে