প্রকাশিত : ৩ জানুয়ারী, ২০২২ ১৬:১২

জনগণ চাইলে বিএনপি’ই ক্ষমতায় আসবে: কাদের

অনলাইন ডেস্ক
জনগণ চাইলে বিএনপি’ই ক্ষমতায় আসবে: কাদের

বিএনপিকে কথামালার ফেনায়িত তরঙ্গ না তুলে নির্বাচনমূখী হওয়ার আহবান জানিয়েছেন  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

তিনি বলেন,জনগণ চাইলে বিএনপিই ক্ষমতায় আসবে।

সোমবার (০৩ জানুয়ারি)  তার বাসভবনে ব্রিফিংকালে এ আহ্বান জানান তিনি।

নির্বাচনের বাইরে গিয়ে অন্য কোন চোরাগলি খোঁজা গণতন্ত্রে সংবিধান সম্মত নয় উল্লেখ করে ওবায়দুল কাদের আরও বলেন এসকল অপতৎপরতা গণতান্ত্রিক মূল্যবোধের বিপরীতে অবস্থান করছে।

জনগণ কি চায়, কি চায় না - তার মানদণ্ড বা পরিমাপক হচ্ছে নির্বাচন এমনটা মনে করে ওবায়দুল কাদের বলেন একটি সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানে শেখ হাসিনা সরকার অত্যন্ত আন্তরিক। 

সরকারের নাকি পতন ঘন্টা বেজে গেছে, বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন আসলে বিএনপি নেতারা এতটাই অন্ধ ও বধির যে,বহু আগেই জনগণ তাদের পতন ঘন্টা বাজিয়ে দিয়েছে, তা তারা শুনতে পায়না।

ওবায়দুল কাদের বিএনপি নেতাদের প্রশ্ন রেখে বলেন আন্দোলন আর নির্বাচনে চরম ব্যর্থতায় কি তাদের শেষ ঘন্টা বাজেনি? 

বিএনপির কথা ও কাজে মিল নেই উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন তাদের ডাবল স্ট্যান্ডার্ড নীতি তাদেরই রাজনীতির অন্যতম প্রধান বাঁধা।

বিএনপির  বিভিন্ন জেলার কর্মসূচিতে  সরকার নাকি বাধা দিচ্ছে, বিএনপির এসব অপপ্রচার প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন তাদের মিথ্যাচার সর্বজনবিদিত। 

বাধাতো নয়ই বরং সরকার সহযোগিতা করেছে। সরকার সহযোগিতা না করলে এ পর্যন্ত ৩২ জেলায় সমাবেশ করতে পারতো কি? প্রশ্ন  ওবায়দুল কাদেরের। 

তিনি বলেন বিএনপির অভ্যন্তরীণ কোন্দলের দায় সরকারের উপর চাপানো তাদের স্বভাব।

সাম্প্রদায়িক উগ্রবাদকে সাথে নিয়ে বিএনপি অসাম্প্রদায়িকতার কথা বলে উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি মুখে মুক্তিযুদ্ধের কথা বললেও স্বাধীনতা বিরোধী অপশক্তিদের নিয়েই তাদের রাজনীতি। 

উপরে