প্রকাশিত : ২৬ মে, ২০১৯ ১৩:৪২

প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-পাকিস্তান

অনলাইন ডেস্ক
প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-পাকিস্তান

বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। তবে তার আগে নিজেদের ঝালিয়ে নিতে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। আজ রোববার প্রথম প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে দুপুর সাড়ে তিনটায় মাঠে নামবে বাংলাদেশ।

এই পাকিস্তানকেই গত এশিয়া কাপে হারিয়েছিল টাইগাররা। এমনকি শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফিতেও টাইগারদের বিপক্ষে জিততে পারেনি সরফরাজ আহমেদের দল। কার্ডিফে লাল-সবুজদের লক্ষ্য ঝালিয়ে নেওয়ার ম্যাচেও নিজেদের আরও সুগঠিত করা। ২৮ মে নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে টাইগাররা লড়বে ভারতের বিপক্ষে।

ত্রিদেশীয় সিরিজ জিতে বাংলাদেশ বেশ আত্মবিশ্বাসী আর ঠিক তার বিপরীত চিত্র পাক শিবিরে। টানা হারের বৃত্ত থেকে বের হতেই পারছে না সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। ইংল্যান্ডের কাছে ধবল ধোলাইয়ের পর দুর্বল আফগানিস্তানের কাছে অনুশীলন ম্যাচেও হেরেছে তারা।

বাংলাদেশের বিপক্ষে তাই হারের বৃত্ত থেকে বেরিয়ে জয়ের মুখ দেখতে মরিয়া সরফরাজের দল। তবে বাংলাদেশ দল এখন আগের থেকেও বেশি শক্তিশালী। আর প্রস্তুতি ম্যাচ হওয়ায় দলের ব্যাটসম্যান আর বোলারদের ঝালিয়ে নেওয়ার সুযোগটা বেশ ভাল করেই কাজে লাগাবে মাশরাফিরা।

বাংলাদেশ স্কোয়াড
মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, আবু জায়েদ চৌধুরী রাহী, সৌম্য সরকার ও মোসাদ্দেক হোসেন সৈকত।

পাকিস্তান স্কোয়াড
সরফরাজ আহমেদ (অধিনায়ক), আসিফ আলি, বাবর আজম, ওয়াহাব রিয়াজ, ফখর জামান, হারিস সোহেল, হাসান আলি, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি ও শোয়েব মালিক।

উপরে